যে শর্তে বাংলাদেশে মুক্তি পাচ্ছে পাঠান

বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত পাঠান সিনেমাটি ভারতে মুক্তি পেয়েছে চলতি বছরের ২৫ জানুয়ারি। এর পর ছবিটি অতীতের সকল রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে। বলিউডের সব থেকে বেশি ব্যবসা করা ছবির তকমা পায় পাঠান। ভারত জয় করার পর এবার বাংলাদেশ মাতাতে যাচ্ছে ছবিটি।

ভারতীয় সংবাদমাধ্যগুলো জানিয়েছে, বাংলাদেশে পাঠান সিনেমা আনার দায়িত্ব নিয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় পরিচালক অনন্য মামুন।

তিনি দাবি করেছেন, গোটা পৃথিবীজুড়ে যত মানুষ ছবিটির ট্রেলার দেখেছেন, তার মধ্যে ৩৫ শতাংশই নাকি বাংলাদেশের। ফলে ভারতের মতোই বাংলাদেশেও পাঠান ঝড় তুলতে পারে বলে মনে করা হচ্ছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আগামী ৫ মে বাংলাদেশে মুক্তি পাচ্ছে পাঠান। যদিও এর আগে বলা হয়েছিল, ঈদুল ফিতরেই ঢাকায় আত্মপ্রকাশ করবে শাহরুখের ছবি। কিন্তু ঈদে কেন মুক্তি পেল না এই ছবি? এর জবাবে অনন্য জানান, বাংলাদেশের প্রেক্ষাগৃহে যখন খুশি তখন উপমহাদেশের যে কোনো ছবি রিলিজ করা যায় না।

তিনি জানান, বাংলাদেশে নিয়ম হলো- এদেশের কোনো ছবির বিনিময়ে ভারতীয় কোনো ছবি রিলিজ করা যায়। এবারও তাই হয়েছে। বাংলাদেশে পাঠান রিলিজের অনুমতি তখনই মিলেছে যখন বাংলাদেশের ‘পাঙ্কু জামাই’ ভারতে মুক্তির জন্য পাঠানো হয়েছে। ছবিটির নায়ক শাকিব খান।