এবার মহাসড়কের অবস্থা ভালো, ঈদযাত্রায় যানজট হবে না

ডেস্ক রিপোর্ট: সড়ক পরিবহনমন্ত্রী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত কয়েকবারের তুলনায় এবার সড়ক মহাসড়কের অবস্থা ভালো। ঈদযাত্রায় যানজট হবে না। মেজর কোনো সমস্যা সড়কে হবে না, যদি নিয়ম-কানুন, শৃঙ্খলা ঠিক থাকে।শনিবার ঢাকার এলেনবাড়ীতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে এক প্রস্তুতিমূলক সভায় তিনি এ কথা জানান।

ঈদযাত্রায় যানজট এড়াতে সড়কে সবাইকে নিয়ম মেনে চলার আহ্বানও জানান সেতুমন্ত্রী।এবার বর্ষার সময়ে ঈদের সময়ে সড়ক-মহাসড়কে যানজটের আশঙ্কা করা হচ্ছে।

বৃষ্টির কারণে ঢাকা-এলেঙ্গা মহাসড়কে ‘কিছুটা বিঘ্ন’ হতে পারে বলে স্বীকার করেন মন্ত্রী কাদের। তা কমিয়ে আনতে নানা পদক্ষেপের কথাও বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বিঘ্নে চলাচল করার জন্য রিপেয়ারিংয়ের কাজ বন্ধ রেখেছি। এছাড়াও রাস্তায় যে সব খোঁড়াখুঁড়ি রয়েছে, তা বন্ধ করতে নির্দেশ দিয়েছি। ঈদের পরে তা করার জন্য বলেছি।

সড়কে নির্বিঘ্নে যান চলাচলের জন্য ‘ক্রমাগত মনিটরিং’ চালানোর কথা জানিয়ে তিনি বলেন, এ নিয়ে আতঙ্ক না ছাড়ায়, জনগণ যাতে কষ্ট না পায়। আমি আশ্বস্ত করে বলছি, সঙ্কট হলে ওখানে আমি নিজেই গিয়ে দাঁড়াব

ঈদের সময়টাতে সড়ক পরিবহনমন্ত্রী হিসেবে নিজের ‘দুশ্চিন্তায়’ পড়ার কথাও বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।তিনি বলেন, রাতের ঘুম অর্ধেক নষ্ট হয়ে গেছে, ঈদ আসলেই এ অবস্থা হয়। গতবছর ভেবেছিলাম, এ বছর আমাকে দুশ্চিন্তায় পড়তে হবে না। কিছু কিছু বিষয় আমাদের মন-মানসিকতার পরিবর্তন হওয়া দরকার, তা ঘটানো এ দেশে কঠিন। মন-মানসিকতার পরিবর্তন না হলে রাস্তার শৃঙ্খলা ফিরিয়ে আনা খুবই কঠিন।