যশোরে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার দেখানো হলো সাবু-মারুফকে

sabu marufস্টাফ রিপোর্টার: নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতির অভিযোগে যশোর বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দিয়েছে পুলিশ। সুনির্দিষ্ট ৪১ আসামি ছাড়াও আরো ১৫-২০ জনের নামে বৃহস্পতিবার বিকেলে কোতয়ালী থানায় মামলা হয়। মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও নগর বিএনপির সভাপতি সাবেক পৌরমেয়র মারুফুল ইসলামকে।

বৃহস্পতিবার বিকেলে সাবু ও মারুফকে সাদা পোশাকে তুলে নিয়ে যায় পুলিশ। তবে যশোর জিলা স্কুলের প্রধান গেটের কাছ থেকে তুলে নিয়ে যাওয়া হলেও আটক দেখানো হয়েছে শহরের আরএন রোডের মার্কেন্টাইল ব্যাংকের কাছ থেকে। আজ শুক্রবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত ওসি আবুল বাশার বলছেন, নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতির অভিযোগে সাবু-মারুফসহ সুনির্দিষ্ট ৪১ আসামি ছাড়াও আরো ১৫-২০ জনের নামে বৃহস্পতিবার বিকেলে থানায় মামলা হয়।

কোতয়ালী থানার এসআই মো. নুর উন নবী বাদী হয়ে মামলাটি রুজু করেছেন। মামলার এজাহারে বলা হয়েছে, ১৪ জুন ১৫টা ৩৫ মিনিটে মারুফুল ইসলাম মারুফের হাতে থাকা একটি ব্যাগে বিস্ফোরকজাতীয় দ্রব্য ‘১টি ছোট প্লাষ্টিকের বোয়ামের মধ্যে ৫০ (পঞ্চাশ) গ্রাম বারুদ, ১ (এক)টি সাদা ছোট প্লাষ্টিকের বোয়ামের মধ্য ২৫০ গ্রাম গন্ধক, ১টি ছোট প্লাষ্টিকের সাদা বোয়ামের মধ্যে ৫০০ গ্রাম জালের কাঠি, একটি ছোট প্লাষ্টিকের সাদা বোয়ামের মধ্যে ৫০০ গ্রাম কাচের মার্বেল, ১টি সাদা পলিথিনের মধ্য ১৭টি খালি জদ্দার কৌটা, ১টি বাজার করা প্লাষ্টিকের ব্যাগ’ জব্দ করা হয়েছে।

মামলার আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম রেজা দুলু, যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, স্বেচ্ছাসেবকদলের নতুন কমিটির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, যুবদল নেতা বদিউজ্জামান ধনি, যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ-সভাপতি নির্মলকুমার বিট, রিপন চৌধুরী, সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ নূরুন্নবী, কাউন্সিলর রাশেদ আব্বাস রাজ প্রমুখ।

এদিকে, আজ দুপুরে জেলা বিএনপির সেক্রেটারি সাবেরুল হক ও নগর সভাপতি মারুফুল ইসলামকে উল্লিখিত মামলায় আদালতে হাজির করা হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. বুলবুল হোসেন তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার শহরের মুজিব সড়কে জিলা স্কুলের গেটে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করতে গিয়েছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও নগর সভাপতি মারুফুল ইসলামসহ নেতাকর্মীরা। এসময় সাবু ও মারুফকে সাদা পোশাকে তুলে নেয়ার অভিযোগ করে নেতা কর্মীরা। তবে আইনশৃঙ্খলা বাহিনী এই অভিযোগ অস্বীকার করে। পরে তাদের গ্রেপ্তার দেখানো হয়।