অচিরেই রাজাকারদের তালিকা প্রকাশ হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : অচিরেই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে। তাদের পরিবারের সদস্যরা যাতে সরকারি চাকরি না পায়, তারা যেন এদেশে দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে থাকে, সেজন্য যা যা করণীয় এ সরকার সবকিছু করতে বদ্ধপরিকর।বললেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ আয়োজিত মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় তিনি এসব কথা জানান।

মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলেন, যারা মুক্তিযুদ্ধের সফলতাকে অস্বীকার করেন; হলোকাস্ট এ্যাক্ট বা জেনোসাইড ‘ল’ প্রবর্তন করে তাদের মুখ চিরদিনের জন্য বন্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বলার অধিকার কোনও নাগরিকের থাকতে পারে না।

এ সময় তিনি আরও বলেন, যুদ্ধাপরাধীদের শুধু শাস্তি পেলে হবে না। তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। তাদের সন্তানেরা যাতে সরকারি চাকরি না পায়, আমাদের সেই ব্যবস্থাও করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরও বক্তৃতা করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপটেন তাজুল ইসলাম তাজ প্রমুখ।