বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে: এমপি মনির

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, বঙ্গবন্ধুর খুনিরা এখনও যারা দেশের বাইরে আছে, তাদের দেশে ফিরিয়ে এনে আইনের মাধ্যমে এ দেশের মাটিতে বিচার করা হবে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে শুক্রবার বিকেলে চৌগাছা উপজেলার সিংহঝুলী ইউনিয়নের পিতম্বরপুর মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা ও দেয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর হত্যার পরে স্বাধীনতার ইতিহাস বিকৃতি করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের জেলে রাখা ও হত্যা করা হয়েছে। নেতৃত্ব শূন্য করার জন্য জেলের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা হয়েছে। রাজাকারদের দেশে এনে রাজনীতি করার অনুমতি দেয়া হয়েছে। তাদের গাড়িতে জাতীয় পতাকা ও মন্ত্রীত্ব দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, পাকিস্তানের পেতাত্মারা এখনো এ দেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা দেশকে দুর্বল করতে এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করছে।

আওয়ামী লীগ ও বিএনপির সরকারের আমলের তুলনা করতে গিয়ে এমপি মনির বলেন, শেখ হাসিনা সরকার চায় বাংলাদেশ উন্নত হোক। কিন্তু বিএনপি তা চায় না। বিএনপি চায় বাংলাদেশ পাকিস্তানের মতো হোক। বোমার আঘাতে শত শত মানুষ মরুক।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সাংবাদিক জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শাহাজান কবির, যুগ্ম-সাধারণ সম্পাদক মাস্টার সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম মিয়া, পৌর মেয়র আল-মামুন হিমেল, জেলা পরিষদের সদস্য দেওয়ান তৌহিদ, অধ্যক্ষ ড. মোস্তানিসুর রহমান, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম রাজ, পৌর কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন, আতিয়ার রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেন্দু, ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, আতিয়ার রহমান, জগদীশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির সোহেল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, স্বরুপদাহ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবুর আলম রিংকু, সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন বকুল, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান টিয়া, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান নিপু, পাতিবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. নাজির উদ্দীন, ফুলসারা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান পান্নু, যুবলীগ নেতা খালেদুর রহমান টিটো, মনিরুজ্জামান মিলন, মমিনুর রহমান মমিন, হাসেম আলী, খাইরুল ইসলাম, হাফিজুর রহমান, ছাত্রলীগ নেতা শফিক হায়দার লাবলু, ফিরোজ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ। অনুষ্ঠান শেষে গরীব ও দুস্থদের মাঝে গণভোজের খাবার বিতরণ করেন প্রধান অতিথি।