‘বঙ্গবন্ধুকে মানুষের হৃদয় থেকে মুছে ফেলতে পারেনি ষড়যন্ত্রকারী খুনিচক্র’

যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, শত চক্রান্তের পরেও বঙ্গবন্ধুকে দেশের মানুষের হৃদয় থেকে মুছে ফেলতে পারেনি ষড়যন্ত্রকারী খুনিচক্র।

সোমবার সকালে যশোরের ঝিকরগাছা উপজেলার কুল্লা প্রাথমিক বিদ্যালয় মাঠে হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে স্বাধীনতার ইতিহাস বিকৃতি করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের জেলে রাখা ও হত্যা করা হয়েছে। নেতৃত্ব শূন্য করার জন্য জেলের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা হয়েছে। রাজাকারদের দেশে এনে রাজনীতি করার অনুমতি দেয়া হয়েছে। তাদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেয়া হয়েছে।

এমপি মনির বলেন, বঙ্গবন্ধুর হত্যা মামলা ও যুদ্ধাপরাধীর রায় বাস্তবায়নের মধ্য দিয়ে দেশের দায়মুক্তি হয়েছে। ইতিহাস কোনদিন কাউকে ক্ষমা করেনি। ইতিহাসের কুলাঙ্গার হিসাবে যারা দেশ ও জাতির সাথে বেঈমানী করেছে, পৃথিবীর সকল দেশে তাদের বিচার হয়েছে। বঙ্গবন্ধুর খুনিরা এখনও যারা দেশের বাইরে আছে, তাদের দেশে ফিরিয়ে এনে আইনের মাধ্যমে বিচার করা হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের আসার পর তাকেও হত্যার জন্য বার বার চেষ্টা করা হয়েছে। আল্লাহ’র রহমতে ষড়যন্ত্রকারীরা সফল হতে পারেনি। এখনও দেশি বিদেশী চক্রান্ত চলছে। আমাদের ঐক্যবদ্ধভাবে সকল চক্রান্তের জবাব দিতে হবে। এবং সকল দ্বিধা-দ্বদ্ধ ভূলে গিয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করে শেখ হাসিনাকে আবার রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শাহিন-উল-কবীর, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বজলুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক দত্ত, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সামাদ খান, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাংবাদিক আলমগীর হোসেন, আওয়ামী লীগ নেতা ওলিয়ার রহমান, আব্দুল হক, মাহাবুর রহমান খান, কৃষকলীগ সভাপতি আব্দুল মান্নান, ইউনিয়ন যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক শানা, ছাত্রলীগ সভাপতি রাসেল খান, সাবেক ছাত্রলীগ নেতা লোটাস জোহা, নাভারণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ ইমরান হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আতিয়ার রহমান।
অনুষ্ঠান শেষে হাজিরবাগ ইউনিয়ন পরিষদে দুস্থ অসহায় অস্বচ্ছল পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচি-২০১৮ এর চাল বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। পরে, পানিসারা ইউনিয়নের রঘুনাথনগর গ্রামে ৯৯ পরিবারে মধ্যে ৪১ লাখ টাকা ব্যয়ে প্রায় ২.০৭১ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মাণের উদ্বোধন করেন অ্যাড. মনিরুল ইসলাম মনির এমপি।