‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক তৈরি করছেন আমির?

‘জীবনটা যেন চকলেট ভর্তি একটা বাক্স মাত্র…’। বিখ্যাত হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’ এর সেই ডায়লগ বোধ হয় আজও অনেকেরই কানে বাজে।

আর আলাবামার সেই ‘ফরেস্ট গাম্প’ কে কিন্তু ভুললে চলবে না। যে চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস। ’৯৪ এর সেই ক্লাসিক ছবি ‘ফরেস্ট গাম্প’-এরই এখন রিমেক করতে চাইছেন বলিউডের পারফেকশনিস্ট আমির খান।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, আমির খান এবং তার দলবল বেশ কিছুদিন ধরেই ছবিটির স্বত্ত্ব কেনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই প্যারামাউন্ট পিকচার্স কর্তৃপক্ষের সঙ্গে কিছুটা কথাবার্তাও এগিয়ে রেখেছেন আমির। এবং শেষ পর্যন্ত সেই স্বত্ত্ব কিনতে তারা সফলও হয়েছেন।

যদিও এই বিষয়ে আমির খান প্রোডাকশনস এবং প্যারামাউন্ট পিকচার্সের তরফে খোলসা করে কিছুই জানানো হয়নি। আমির যদিও এই মুহূর্তে ‘থাগস অব হিন্দুস্তান’-এর শুটিংয়ে ব্যস্ত। তবে ওই যে কথায় আছে না, যা রটে তার কিছুটা তো বটে!

হিন্দিতে ‘ফরেস্ট গাম্প’ বানাতে চাইছেন আমির। টম হ্যাঙ্কসের ওই চরিত্রটি আমির নিজেই অভিনয় করতে চাইছেন। বহুদিন ধরেই ওই চরিত্রের প্রতি ঝোঁক আমিরের।

এই মুহূর্তে জোরকদমে ছবির চিত্রনাট্য লেখা চলছে। গল্পের দিকটা এক রেখে যতটা সম্ভব তাতে ভারতীয় একটা ছোঁয়া রাখতে চাইছেন আমির। আর তাই সব কিছু যাতে ভারতীয় দর্শকদের চোখে পারফেক্ট লাগে সে দিকে নজর রেখে আপাতত মিস্টার পারফেকশনিস্ট জোর দিয়েছেন চিত্রনাট্যের পুনর্বিন্যাসেই।