পশ্চিমবঙ্গ তৈরি হয়েছে হিন্দুদের জন্য : বললেন অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়

‘পশ্চিমবঙ্গ তৈরি হয়েছে হিন্দুদের জন্য। বিতাড়িত হিন্দুদের জন্যই পশ্চিমবঙ্গ’- এবারে এমনই মন্তব্য করলেন বিজেপির রাজ্যসভার সংসদ সদস্য ও অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।

গতকাল মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বিজেপির একটি অনুষ্ঠানে যোগদান শেষে ভারতীয় নাগরিকপঞ্জি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রূপা গঙ্গোপাধ্যায় এসব কথা বলেন।

বিজেপির এই নেতা বলেন, ‘ধর্মের ভিত্তিতে দেশ ভাগ হয়েছিলো। মুসলমানদের জন্য পাকিস্তান গড়া হয়, সেই সময় বাংলাদেশ ছিলো পূর্ব পাকিস্তান। বাংলাদেশও ছিলো মুসলিম প্রধান দেশ। মুসলমানদের জন্য তৈরি হয়েছিলো সেই দেশ। সেক্ষেত্রে পাকিস্তান এবং বাংলাদেশ থেকে স্বাভাবিকভাবেই হিন্দুরা ভারতে চলে আসবেন। পশ্চিমবাংলা তৈরি হয়েছিলো হিন্দুদের জন্যই।’

রূপা গঙ্গোপাধ্যায় আরও জানান, ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল শুধু হিন্দুদের জন্যই নয়। পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে নির্যাতিত হিন্দু, শিখ, বৌদ্ধ এবং খ্রিস্টান সম্প্রদায়ের মানুষরাও এই বিলের আওতায় রয়েছেন। তাদের কথা মাথায় রেখেই ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল।’

‘নির্যাতিত হিন্দুদের স্বাভাবিক আশ্রয়স্থল ভারত’- এমনটাই দাবি করে নাগরিকত্ব সংশোধনী বিল আনে মোদি সরকার। যা নিয়ে এর আগে বিস্তর পানিঘোলা হয়।