বিজেপি নেতার বিষ্ফোরক মন্তব্য : ২০৪৭ সালেও ভারত ভাগ হবে

ধর্মের ভিত্তিতে দেশভাগ হয়েছিল ১৯৪৭ সালে। একই জিনিস হবে ২০৪৭ সালেও। গত ৭২ বছরে দেশের জনসংখ্যা ৩৩ কোটি থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ১৩৫.৭ কোটি। এটাই এখন বড় সমস্যা। এই অভিমত প্রকাশ করেছেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। দেশের জনসংখ্যার অস্বাভাবিক বৃদ্ধির বিপদ নিয়ে তিনি সতর্ক বার্তা দিয়েছেন।

একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে গিরিরাজ বলেছেন, জন বিস্ফোরণই দেশের বিপদ ডেকে আনবে। একবার ধর্মের ভিত্তিতে দেশভাগ হয়েছিল, এবার হবে জনসংখ্যা বৃদ্ধির জন্য। কোনও বিশেষ সম্প্রদায়ের নাম না করে ভারতের এই মন্ত্রী বলেছেন, দেশে জনসংখ্যা বৃদ্ধি একটি বড় ইস্যু।

জনসংখ্যা নিয়ন্ত্রণে যদি কোনও কড়া ব্যবস্থা না নেওয়া যায় তাহলে দেশ তার কুফল ভোগ করবে। এর জন্য সকলকে সরব হওয়ার কথা বলেছেন তিনি। সেইসঙ্গে মন্ত্রী বলেছেন, দেশে সংখ্যালঘুদের সংজ্ঞা নতুন করে তৈরি করতে হবে। তাঁর দাবি, দেশে জনসংখ্যা বিস্ফোরণ নিয়ে গলি থেকে সংসদ পর্যন্ত বিতর্ক হওয়া দরকার।

ভারতীয় সংবিধানের ‘৩৫ এর এ’ ধারার প্রসঙ্গ তুলে গিরিরাজ বলেছেন, এই ধারা অনুযায়ী কাশ্মীরের মানুষজন বিশেষ সুবিধা পেয়ে থাকেন। এক্ষেত্রে সেখানকার কেউ রাজ্যের বাইরের লোকজনকে কোনও সম্পত্তি বিক্রি করতে পারেন না। কোনও মহিলা রাজ্যের বাইরের কাউকে বিয়ে করলে তিনি সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত হন। এর পরিবর্তনও দাবি করেন তিনি।