উন্নয়ন ও সমতা প্রতিষ্ঠার শক্তিকে নির্বাচিত করতে হবে : যশোরে সমাজকল্যাণ মন্ত্রী

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জাতীয় ঐক্যের নামে বিএনপি-জামায়াত দক্ষিণপন্থী জোটকে হালাল করার চেষ্টা করছে। গণতন্ত্র রক্ষার আড়ালে প্রশস্থ করা হচ্ছে ফ্যাসিবাদী শক্তি আগমনের পথ। অথচ গণতন্ত্রকে নির্বিঘ্ন করতে প্রয়োজন সুশাসন প্রতিষ্ঠা করা এবং সন্ত্রাস-সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদের বিরোধিতা করা। কিন্তু সব সময় যারা জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসী তৎপরতার সাথে যুক্ত, তাদেরকে নিয়ে অন্তর্ভুক্তিমূলক নির্বাচন ভোটের অধিকারকে যেমন রক্ষা করবে না, তেমনি ভাতের অধিকারকেও নয়। আগামি নির্বাচনে উন্নয়ন ও সমতা প্রতিষ্ঠার শক্তিকে নির্বাচিত করতে হবে। নির্বাচিত করতে হবে দুর্নীতি আর সাম্প্রদায়িকতা বিরোধী শক্তিকে। ওয়ার্কার্স পার্টি ও ১৪ দল এই রাজনীতিতেই প্রতিনিধিত্ব করে।

বৃহস্পতিবার যশোরের বাঘারপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ার্কার্স পার্টির জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির বাঘারপাড়া উপজেলা শাখার সভাপতি ও বন্দবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সবদুল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় রাশেদ খান মেনন আরও বলেন, স্কুলের মাঠ দখল করে হাট বসানো, শিক্ষক নিয়োগে লক্ষ লক্ষ টাকা আদায়, এমপিও এনে দেওয়ার নামে টাকা আদায় এ সবই বর্তমান সরকারের উন্নয়নের অর্জনকে ম্লান করে দিচ্ছে। জনগণ তাদের আস্থা হারিয়ে ফেলছে। ওয়ার্কার্স পার্টি এইসবের বিরুদ্ধে লাগাতার সংগ্রাম করছে। আগামী নির্বাচনেও করবে।

ভবদহে জলাবদ্ধতা নিরোসনে গৃহীত টিআরএম প্রকল্প বাতিল করায় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান উদ্বেগ প্রকাশ করে বলেন, ঠিকাদারি মুনাফার জন্য এ অঞ্চলের মানুষের স্বার্থ বিপন্ন করা হয়েছে। অবিলম্বে টিআরএম প্রকল্প পুনরায় চালুর দাবি জানাচ্ছি।

জনসভায় বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির, মোস্তফা লুৎফুল্লাহ এমপি, শেখ হাফিজুর রহমান এমপি, কমরেড অনিল বিশ্বাস, জাকির হোসেন হবি, অ্যাড. নজরুল ইসলাম, জিল্লুর রহমান ভিটু, গাজী আব্দুল হামিদ, এ্যাড. আবু বক্কর সিদ্দিকী, নাজিম উদ্দীন, ইসরাইল হক, বৈকন্ঠ বিহারী রায়, ইউনুচ তালুকদার, কমরেড বিপুল বিশ্বাস, মুস্তাফিজুর রহামান লাল প্রমুখ।