না ফেরার দেশে চলে গেলেন ফটো সাংবাদিক পিল্টুর মাতা

দৈনিক কল্যাণের প্রধান ফটো সাংবাদিক, সাংবাদিক ইউনিয়ন যশোরের কোষাধ্যাক্ষ ও ফটো জার্নালিষ্ট ইউনিয়নের সাধারন সম্পাদক গালিব হাসান পিল্টুর মাতা শাকেরোন্নেছা (৬০) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরের পূর্ববারান্দীপাড়া ঢাকা রোডের বাসভবনে তিনি মারা যান। শাকেরোন্নেছা মরহুম শহিদুল ইসলামের স্ত্রী। তিনি দুই ছেলে, এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

প্রায় দশ বছর আগে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে তিনি কার্যত শয্যাশায়ী ছিলেন। গেল সপ্তাহে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে শহরের জনতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর কিছুটা উন্নতি হওয়ায় গত মঙ্গলবার তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। কিন্তু গতকাল সন্ধ্যায় তিনি না ফেরার দেশে চলে যান।

পিল্টু জানান, আজ বাদজুমা সদর উপজেলার দেয়াড়া গ্রামে তার মায়ের নামাজে জানাজা হবে। পরে গ্রামে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করার সিদ্ধান্ত হয়েছে। এর আগে শহরের বারান্দীপাড়ার বাসভবন এলাকায় একবার জানাজা হতে পারে বলে তিনি জানান।

পিল্টুর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, দৈনিক কল্যাণ এর সম্পাদক একরাম-উদ-দ্দৌলাসহ কল্যাণ পরিবার, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি সাজেদ রহমান, সহ সভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, ফটো জার্নালিষ্ট ইউনিয়নের সভাপতি মনিরুজ্জামান মনির, সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীর ওয়ান নিউজ বিডি’র বার্তা প্রধান আল মামুন শাওন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’র সহ সভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, নির্বাহী সদস্য নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস। পৃথক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবার-সদস্যদের প্রতি সমবেদনা জানান তারা।