চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গুলিবিদ্ধ লাশ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কুয়াতলা-হারদী দাঁত ভাগী মাঠের বি ডি আর পুকুর পাড় থেকে একাধিক ডাকাতি মামলার আসামী মুক্তার (৩৬) নামে চিহিৃত এক ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সকাল ১০ টার দিকে আলমডাঙ্গা থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। নিহত মুক্তার মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে। তার বিরুদ্ধে মেহেরপুর জেলার বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা আছে। নিহত মুক্তারের পিতা আব্দুল হামিদ চরমপন্থী দলের সদস্য মেহেরপুর জেলার কুক্ষাত সন্ত্রাসী। আব্দুল হামিদ একটি হত্যা মামলায় ৩২ বছরের সাজা প্রাপ্ত আসামী।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে কয়েক রাউন্ড গুলিশ শব্দ শোনা যায়। সকালে মাঠে কাজে যাওয়ার সময় জনৈক কৃষক কুয়াতলা- হারদী দাঁত ভাগী মাঠের বি ডি আর পুকুর পাড়ে অজ্ঞাত এক ব্যাক্তির গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শনিবার সকাল ১০ টার দিকে গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করে থানায় নেয়। পরে থানা থেকে সকাল সাড়ে ১০ টার দিকে লাশের ময়না তদন্ত করার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। দুপুর একটার দিকে আলমডাঙ্গা থানা পুলিশ অজ্ঞাত লাশের পরিচয় মেলাতে সক্ষম হয়।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খাঁন জানান, এলাকাবাসীর দেওয়া সংবাদের ভিত্তিতে থানা পুলিশ কুয়াতলা- হারদী দাঁত ভাগী মাঠের বি ডি আর পুকুর পাড়ে পড়ে থাকা অজ্ঞাত এক ব্যাক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে থানায় নেয়। পরে থানা থেকে লাশের ময়না তদন্ত সম্পন্ন করার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। লাশের পরিচয় নিশ্চিত করতে আশে পাশের থানায় ম্যাসেজ পাঠানো হয়। দুপুর একটার দিকে মেহেরপুর সদর থানার মাধ্যমে নিশ্চিত হওয়া যায় নিহত ব্যক্তি মেহেরপুর জেলার সদর উপজেলার দরবেশপুর গ্রামের কুক্ষাত সন্ত্রাসী চরমপন্থীদলের সদস্য ৩২ বছর সাজাপ্রাপ্ত আসামী আব্দুল হামিদের ছেলে আন্তজেলা ডাকাত দলের সদস্য একাধিক ডাকাতি মামলার আসামী নাম মুক্তার।

ডাকাতির মালামাল টাকা পয়সা ভাগাভাগি নিয়ে দন্দের কারণে ডাকাত দলের অন্য সদস্যদের গুলিতে মুক্তার মারা গেছে বলে প্রাথমিক ভাবে দারনা করা হচ্ছে।