চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

chittagong ctg map

চট্টগ্রামের পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জামাল উদ্দিন আকবরকে (৩৫) ছুরিকাঘাতে খুন করা হয়েছে। গতকাল সোমবার রাতে উপজেলার কোলাগাঁও টেক এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ঠিকাদারি নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে।

নিহত জামাল উদ্দিন আকবর কোলাগাঁও ইউনিয়নের আলাউদ্দিন দফাদার বাড়ির মৃত ইয়াছিন আলীর ছেলে। তিনি পটিয়ার আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

কোলাগাঁও ইউনিয়ন যুবলীগের সভাপতি বুলবুল হোসেন জানান, প্রজন্ম লীগের সভাপতি শাহীন মোল্লা ও তাঁর সহযোগীরা উপর্যুপরি ছুরিকাঘাতে জামালকে খুন করেছে। তারা এর আগেও একাধিক অপরাধ করে পার পেয়ে গেছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামতউল্লাহ জানান, সোমবার রাত ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে কোলাগাঁও টেক এলাকায় জামালকে ছুরিকাঘাত করা হয়। আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িতরাও দলীয় রাজনীতিতে যুক্ত। তবে ব্যবসায়িক বিরোধে হত্যাকাণ্ড হয়েছে বলে আমরা জানতে পেরেছি। জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করেছে।’

স্থানীয় সূত্র জানায়, কোলাগাঁও এলাকায় জাহাজ নির্মাণ কারখানা ও বিদ্যুৎকেন্দ্রসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানে মালামাল সরবরাহ নিয়ে শাহীন মোল্লার সঙ্গে আকবরের বিরোধ ছিল। সেই বিরোধে দুই বছর আগে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাহাদুরকে একইভাবে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছিল। ওই মামলায় জেল থেকে জামিনে বেরিয়ে এসে খুনিরা একই সংগঠনের সভাপতিকে একই কায়দায় হত্যা করল।

এ হত্যাকাণ্ডের পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।