বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

রাবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রিপোর্টার্স ইউনিটি। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার বেলা ১টায় রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির সদস্যরা এই কর্মসূচি পালন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন সংগঠনটির সভপাতি মর্তুজা নুর ও সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম।

সভাপতি মর্তুজা নুর বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশের মানুষের একটাই চাওয়া ছিল কবে দেশে ফিরবেন বঙ্গবন্ধু। যার এক বলিষ্ঠ নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে সেই নেতাকে এক পলক দেখার জন্য অধীর অপেক্ষায় ছিল এদেশের মানুষ। বাঙালীদের সকল অপেক্ষার অবসন ঘটে আজকের দিনে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শুধু একজন রাজনৈতিক নেতা ছিলেন না। সংবাদপত্র ও সাংবাদিকতার সঙ্গে খুবেই ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বঙ্গবন্ধুর। যা আজকের আমরা এই নতুন প্রজন্মের অনেকেই জানিনা। বঙ্গবন্ধু তাঁর ‘অসমাপ্ত জীবনী’ পাঠ করলেই বঙ্গবন্ধু ও সাংবাদিকতা সম্পর্কে ছোট একটা ধারণা আমরা পেতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি হাসান মাহমুদ, ইয়াজিম পালাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক উজ্জল সায়েম, মমিনুল মনিন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আরাফার রাহমান, পরিকল্পনা ও কর্মসূচি সম্পাদক খুর্শিদ রাজীব, ফটো সাংবাদিক অন্তর রায় প্রণব, প্রচার সম্পাদক ওয়াসিফ রিয়াদ প্রমূখ।