স্টুডেন্ট কাউন্সিল রাজশাহী ইউনিটের নতুন কমিটি গঠন

রাবি প্রতিনিধি: ‘স্প্রিট অফ দ্যা স্টুডেন্টস’ প্রতিপাদ্যে বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল রাজশাহী ইউনিটের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এ কমিটি ঘোষণা করা হয়।

স্টুডেন্ট কান্সিলের কেন্দ্রীয় সভাপতি আশেক উল্লাহ সোপান এ কমিটি ঘোষণা করেন। এছাড়া স্টুডেন্ট কাউন্সিল রাজশাহী ইউনিটের আয়োজনে একই স্থানে বার্ষিক সাধারণ সভা, নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম চানরাজকে সভাপতি ও ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আল তৌফিক সানিকে স্টুডেন্ট কান্সিলের সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি কাউসার হোসেন, জিয়াউর রহমান, ফয়েজ মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাদির, সাংগঠনিক সম্পাদক দিপঙ্কর বর্মন দিপু অর্থ সম্পাদক নাজমূল হুদা, দপ্তর সম্পাদক তোফাজ্জল হোসেন , প্রচার সম্পাদক নয়ন চক্রবর্তী নুহাস, যোগাযোগ বিষয়ক সম্পাদক উম্মে শামা, ত্রাণ ও দূযোগ বিষয়ক সম্পাদক এহ-তামামুল হক মাহিম, সাস্কৃতিক বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা আশা, আলোক চিত্র বিষয়ক সম্পাদক সুমাইয়া খন্দকার মুমু, উন্নয়ন ও গবেষণা বিষয়ক সম্পাদক কাইয়ূম আলী আরজু, কার্যনির্বাহী সদস্য তাসমিয়া হক, আসিম নাবিল, শাকিলা বৃষ্টি, সাইফুল ইসলাম, রেজাউনুল ইসলাম রেজু, নওশিন শারমিলি মীম।

কমিটি গঠনের আগে স্টুডেন্ট কাউন্সিলের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর নবীন শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কর বিতরণ করেন আগত অতিথিরা। এছাড়া পথশিশুদের ‘মুক্তধারা’ স্কুলের শিক্ষার্থীদের মঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

নবীন বরণ অনুষ্ঠানে কাউন্সিলের সদস্য ‘আসিফ নাবিল ও তাসমিয়া হকের সঞ্চালনায় ও কাউন্সিলের আহ্বায়ক কাউসার হোসেন জীবনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, বিশেষ অতিথি ছিলেন, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, কাউন্সিলের উপদেষ্টা অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু, টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন, রাজশাহী সায়েন্স এন্ড টেকনোলোজি ইউনিভার্সিটির অধ্যাপক ড. এস এম আনিসুজ্জামান টুকু, রাজশাহীর যুগ্ম কর কমিশনার মির্জা আশিক রানা, বাংলাদেশ স্টুডেন্ট কান্সিলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আশেক উল্লাহ সোপান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি মারশাদুর রহমান প্রমুখ।