দুর্ণীতির মামলায় নড়াইলের জেলা পরিষদ চেয়ারম্যানসহ ৯জনকে জরিমানা

ফাইল ছবি

দুর্নীতির মামলায় নড়াইল পৌরসভার সাবেক মেয়র ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ৯জনকে ৬ লাখ ৬৭ হাজার ১২০টাকা জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার দুপুর ১টায় যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক বিচারক শেখ ফারুক হোসেন এ জরিমানার আদেশ দেন। একইসাথে আদালত চলাকালীন সময় পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার সাজাও দেয়া হয় তাদের।

দুর্নীতি দমন কমিশনের পিপি সিরাজুল ইসলাম জানান, সোহবার হোসেন নড়াইল পৌরসভার মেয়ার থাকাকালে নড়াইল বাজার, রুপগঞ্জ বাজার ও নড়াইল বাসস্ট্যান্ডের ইজারা দেন। এসময় ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার স্বার্থে পৌর কমিশনার ও কর্মকর্তাদের সহায়তায় কম মূল্যে ইজারা দেন। যা বিগত বছরের তুলনায় ৬ লাখ ৬৭ হাজার ১২০টাকা কম ছিল। এ বিষয়ে অভিযোগ পেয়ে তদন্ত করে সত্যতা পায় দুর্নীতি দমন কমিশন। এরপর পৌর চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ১০জনের নামে ২০১৮ সালের ৮ আগস্ট নড়াইল সদর থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশন যশোরের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী। শুনানী শেষে আজ বিচারক এ মামলায় ৯ আসমিকে ৬ লাখ ৬৭ হাজার ১২০টাকা জরিমানা ও আদালত চলাকালীন সময় পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার সাজাও প্রদান করেন। একইসাথে জরিমানার অর্থ আসামিদের সম্পত্তি বাজেয়াপ্ত করে আদায় করার জন্য যশোরের জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছেন আদালত।