১৪৩ আরোহী নিয়ে যুক্তরাষ্ট্রে বোয়িং বিমান নদীতে

১৪৩ জন আরোহী নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি বোয়িং বিমান নদীতে আছড়ে পড়েছে। মায়ামি এয়ার ইন্টারন্যাশনালের বোয়িং-৭৩৭ বিমানটি ফ্লোরিডার জ্যাকসনভিলের নেভাল এয়ার স্টেশনে অবতরণকালে ছিটকে গিয়ে সেন্ট জনস নদীতে পড়ে।

স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, কিউবার গুয়েনতানামো বে বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমানটিতে ১৪৩ জন আরোহীর মধ্যে ১৩৬ যাত্রী ও সাত জন ক্রু ছিলেন। তাঁরা সবাই জীবিত আছেন। এদেরে মধ্যে ২১ জন বয়স্ক যাত্রী সামান্য আহত হয়েছেন। আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে রয়টার্স আরো জানিয়েছে, বিমানটি যখন অবতরণের চেষ্টা করছিল সে সময় বজ্রপাত হচ্ছিল। সামরিক বাহিনীর জন্য ভাড়া করা এ বিমানটি আসছিল কিউবার গুয়ানতানামো বে থেকে।

জ্যাকসনভিল শহরের মেয়র লেনি কোরি এক টুইট বার্তায় বলেছেন, বিমানটি রানওয়ে থেকে ছিটকে নদীতে গিয়ে পড়ে গেছে। জরুরি নিরাপত্তাকর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। তবে এ ঘটনায় যাত্রীরা সবাই নিরাপদে আছেন।

বিমানটি নদীতে গিয়ে পড়ার পরপরই উদ্ধার তৎপরতা শুরু হয়। যেখানে গিয়ে বিমানটি পড়েছে, সেখানে পানি কম ছিল। যে কারণে এটি নিমজ্জিত হয়নি বলে জানান মেয়র।