বাগেরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ৬

বাগেরহাটের ফকিরহাটে যাত্রীবাহী বাস চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। শনিবার সকাল সাড়ে ৯টায় খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারের কাকডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের কোদলা গ্রামের হেকমত আলী বিশ্বাস (৪৫), খুলনার কয়রা থানার অর্জুনপুর এলাকার কুদ্দুস সরদার (৬০) ও বাস চালক খুলনা রূপসা থানার নৈহাটি এলাকার ফরহাদ শেখ (৪৫)। নিহত অপর তিনজনের মধ্যে এক নারী রয়েছেন। তাদের পরিচয় পাওয়া যায়নি।

দুর্ঘটনার খবর পেয়ে বাগেরহাট ও ফকিরহাটসহ ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে ১২ জনকে খুলনা মেডিকেল কলেজ ও ৩ জনকে ফকিরহাট হাসপাতালে ভর্তি করে।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ জানান, খুলনা থেকে মোল্লাহাটের উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস (বগুড়া ব-৪৭৪৫) সকাল ১০টার দিকে ফকিরহাট উপজেলার ফলতিতার কাকডাঙ্গা নামক স্থানে পৌছালে সামনের চাকার টায়ার ফেটে গাছের সাথে সজোরে ধাক্কা দেয়। এসময় বাসটি উল্টে গেলে ঘটনাস্থলেই চালকসহ ৫ জন ও পরে ফকিরহাট হাসপাতালে আরো এক জনের মৃত্যু হয়।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদ ঘটনাস্থল থেকে জানান, যাত্রীবাহী বাস দুর্ঘটনার পর হতাহতদের উদ্ধারে বাগেরহাট ও ফকিরহাট ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়। এসময় গুরুত্র আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৫ জন মারা গেলেও পরে ফকিরহাট হাসপাতালে অজ্ঞাত এক পুরুষের (৪০) মৃত্যু হয়।