যশোরে কৃষক হত্যাকান্ডের ঘটনায় মামলা, আটক দুই

jessore map

যশোরে মিনারুল মোল্লা (২৮) হত্যাকান্ডের ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলায় আসামি অজ্ঞাত দেখনো হয়েছে। ঘটনার সাথে জড়িত অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে।

আটককৃতরা হচ্ছে- সদর উপজেলার সালতা গ্রামের হাকিম মোল্লার ছেলে বাবর আলী ও একই গ্রামের জহুর আলীর ছেলে ফজলুর রহমান। আটক ফজলুর রহমান সম্পর্কে নিহত মিনারুলের আপন চাচাতো ভাই।

১৫ আগস্ট দায়েরকৃত মামলায় বাদি নিহত মিনারুলের বড় ভাই আখতারুজ্জামান উল্লেখ করেছেন, নিহত বুধবার (১৪ আগস্ট) রাত ১০টার দিকে বাড়ির বসত ঘর সংলগ্ন গরুর গোয়ালের সামনে বসে মিনারুল গরুর জন্যে বিচালি কাটছিলেন। দু’আটি বিচালি কাটার পর তিনি ক্লান্ত বোধ করেন। বাকি দু’আটি বিচালি পলের গাদায় রাখতে যান। পলের গাদা ও গোয়াল ঘরের দুরত্ব দু-তিন ফুটের মতো। পলের গাদায় বিচালি রাখতে যেয়ে তিনি নিখোঁজ হন। এসময় বাড়িতে তার স্ত্রী বিথী খাতুন ছিলেন। হঠাৎ কাজ করতে করতে স্বামী মিনারুলকে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন। স্বজনরাও তাকে খুঁজতে থাকে। এক পর্যায়ে রাত পৌন ১২টার দিকে মিনারুলকে বাড়ি থেকে বেশ দূরে খালের পাড়ে ইসমাইলের বাগানের ভেতর রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা মিনারুলকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। জরুরি বিভাগের চিকিৎসক আব্দুর রশিদ তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে হত্যাকান্ডের সাথে জড়িত অভিযোগে কোতয়ালি পুলিশ বৃহস্পতিবার বাবর আলী ও শুক্রবার বিকেলে ফজলুর রহমানকে আটক করেছে। মামলার তদন্ত কর্মকতা ফুলবাড়ি ক্যাম্পের আইসি আব্দুল জলিল জানান, পুলিশ আসামি আটকের জন্য অভিযান অব্যাহত রেখেছে। খুব শীগ্রই হত্যাকান্ডের ক্লু উদ্ধার হবে।