মণিরামপুরে ভাইয়ের বয়লার খামারে প্রাণ গেলো দিনমজুরের

যশোরের মণিরামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুল লতিফ বিশ্বাস নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার মশ্বিমনগর ইউনিয়নের হাজরাকাটি কারিগরপাড়ার মৃত মোমরেজ বিশ্বাসের ছেলে ও দুই সন্তানের জনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২০ আগস্ট) সকালে বড় ভাই এনামুলের বয়লার খামারে কাজ করছিলেন আব্দুল লতিফ। এর আগে রাতে খামারে মালিক এনামুল শিয়াল মারার জন্য খামারের চারপাশে বিদ্যুতের তার ঝুলিয়ে রাখেন। যা অজানা ছিল আব্দুল লতিফের। সকালে কাজের ফাঁকে সেই তারে জড়িয়ে অচেতন হয়ে পড়েন তিনি। এসময় খামারে কর্মরত আকবার নামের অপর শ্রমিক টের পেয়ে চিৎকার দেন। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক আব্দুল লতিফকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ বুলু আব্দুল লতিফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মেম্বর বলেন, এনামুলের খামারে বিদ্যুতের মিটার নেই। তিনি খামারের পাশের বাসিন্দা মিজানুরের মিটার থেকে অবৈধ সংযোগ নিয়ে খামার চালান। সেই অবৈধ সংযোগে প্রাণ হারাতে হলো আব্দুল লতিফকে।

যশোর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর রাজগঞ্জ সাব জোনাল অফিসের ইনচার্জ খন্দকার তমাল বলেন, আমরা বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছি। আমরা পৌঁছুনোর আগেই তারা বিদ্যুৎ সংযোগ সরিয়ে ফেলেছে। তবে সংযোগটি অবৈধ ছিলো।