মণিরামপুরে অবসান হচ্ছে সড়কে ১০ বছরের ভোগান্তির

মণিরামপুর-নেহালপুর টু কপালিয়া ভাঙাচুরা পাকা সড়কে চলাচলে ১০ বছরের ভোগান্তির অবসান হচ্ছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য সড়কটির পুন:সংস্কার ও প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন। প্রতিমন্ত্রীর এই উদ্বোধনের ফলে সড়কটিতে চলাচলকারী হাজার হাজার মানুষের দীর্ঘ দিনের দাবি পুরণ হতে যাচ্ছে, অবসান হচ্ছে তাদের দীর্ঘ দিনের ক্লান্তির।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সাথে পৌর মেয়র ও মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, ইউএনও আহসান উল্লাহ শরিফী প্রমুখ উপস্থিত ছিলেন।

৩১ কোটি টাকা ব্যয়ে ২০ কিলোমিটার দীর্ঘ সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার বিভাগ। সড়কটির সংস্কার কাজ প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল নেহালপুর-মনোহরপুরবাসীর কাছে।

সড়কের বর্তমান অবস্থা

এদিকে মণিরামপুর-নেহালপুর টু কপালিয়া সড়ক সংস্কারের খবরে স্থানীয়দের মাঝে আনন্দের বন্যা বইছে। সড়কে যাতায়াতকারী কপালিয়া গ্রামের হারুন-অর-রশিদ চাকরি করেন পল্লী বিদ্যুতে। তিনি মণিরামপুর পৌর শহরে থাকেন পরিবার নিয়ে। সপ্তাহে সুযোগ পেলে ছুটে যান গ্রামে মায়ের কাছে।
অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, রাস্তা যখন ভাল ছিল তখন মণিরামপুর থেকে কপালিয়া যেতে মাত্র ২২-২৪ মিনিট লাগত। গত ১০ বছর ধরে রাস্তাটি বিভিন্ন অংশে ভেঙে বড় বড় গর্ত হয়েছে। অনেক জায়গায় পিচ খোয়া উঠে চলাচলের একেবারে অনুপযোগী হয়ে গেছে। এখন ২২ মিনিটের জায়গায় দেড়ঘন্টা সময় লাগে। একবার চলাচল করলে দ্বিতীয়বার চলাচল করতে ইচ্ছে করে না। রাস্তা সংস্কার হচ্ছে শুনে খুব ভাল লাগছে।

হারুনের মত অভিব্যক্তি ওই সড়কে চলাচলকারী মোস্তাফিজুর রহমান, রিপন হোসেন সাজুসহ অনেকেরই।
মণিরামপুর উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, প্রায় ৭-৮ বছর দুরবস্থা থাকার পর ৩১ কোটি টাকা ব্যয়ে ২০ কিলোমিটার সড়কটির সংস্কার কাজের উদ্বোধন করেছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। সড়কটি আগে ১২ ফুট প্রশস্ত ছিল। নতুন করে দুই পাশে আরও পাঁচ ফুট চওড়া হবে। দ্রুত কাজ শুরু হবে বলে জানান তিনি।