যশোর ইনস্টিটিউটের নির্বাচনে আর বাধা নেই

অনেক দেরি হলেও বোধোদয় হয়েছে বাদির। বাদী মামলা তুলে নেয়ায় যশোর ইনস্টিটিউটের নির্বাচনের আইনগত বাধা নিষ্পত্তি হয়েছে। মঙ্গলবার মামলার বাদী মির্জা বদরুজ্জামান টুনু মামলাটি তুলে নেন। যশোর সার্কিট হাউসে এ বিষয়ে এক আলোচনা সভায় মামলা তুলে নেয়ার সিদ্ধান্ত হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসকের উপস্থিতিতে উভয় পক্ষের সদস্যরা উপস্থিত ছিলেন। মামলার বাদী মির্জা বদরুজ্জামান বলেন, কোন সংগঠনের গঠনতন্ত্র পরিবর্তন করতে হলে এক-তৃতীয়াংশ ভোটের দরকার হয়। কিন্তু এ ক্ষেত্রে তা মানা হয়নি। সদস্যের অনুমতি ছাড়া চাঁদার পরিমাণ বৃদ্ধি করা এবং জীবন সদস্য ফি দশ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। এটি একটি স্বেচ্ছাচারিতা। বা এক নায়কের কাজ। এসব কথা শুনে জেলা প্রশাসক শফিউল আরিফ উদ্ভুত সমস্যা সমাধানের আশ্বাস দেন। এর পরিপ্রেক্ষিতেই মামলাটি তুলে নেয়া হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মামলার বাদী মির্জা বদরুজ্জামান টুনু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্তা¡বধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু, যশোর ইনস্টিটিউটের সাবেক সাধারণ সম্পাদক রবিউল আলম, মাহমুদুল হাসান বুলু, সদর কোর্টের জিপি সোহেল শামীম প্রমুখ।

খুব শীঘ্রই ইনষ্টিটিউটের নির্বাচন হবে। নির্বাচনী তফসিল ঠিক কবে ঘোষনা করা হবে সেই দিন ক্ষণ এখনো চূড়ান্ত না হলেও মামলার জট শেষ হতেই সকলে খুশি। প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন সদস্য অথবা সাধারন মানুষ যশোর বাসী মাত্রই ইনষ্টিটিউটকে তাদের ভালোবাসার একটি আঙিনা ভাবে।