দেশে ১৪ লক্ষ অসুস্থ ও প্রতিবন্ধিদের ভাতা দিচ্ছে সরকার : সমাজ কল্যাণ মন্ত্রী

দেশে ১৪ লক্ষ অসহায় অসুস্থ ও প্রতিবন্ধিদের বিভিন্ন ভাতার আওতায় আনা হয়েছে এবং আগামি বাজেটে ২০ লক্ষ আওতায় আনা হবে বলে জানিয়েছে সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বৃহস্পতিবার বিকালে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা সমাজকল্যাণ কার্য্যলয়ের আয়োজনে অসুস্থদের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

সমাজ কল্যাণ মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশে অবহেলিত মানুষদের ব্যাপারে খুবই সহানুভূতিশীল। তিনি এসকল মানুষের উন্নয়নে আরো নানামুখী পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছেন। দেশে অসহায় ও দরিদ্রদের নিয়ে প্রথম ভেবেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই আদর্শ ধারণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সারাদেশে প্রতিবন্ধী ,অসহায় ও বিধবাদের বিভিন্ন ভাতা দিচ্ছে। গরীব অসহায় ভাতা পায়নী এমন লোককে শনাক্তকরণ ও ডাটাবেজ তৈরির কাজ চলছে । আগামি বাজেটে দেশে ২০ লক্ষ ভাতার আওতায় আনা হবে।

যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্য্যলয়ের উপ-পরিচালক অসিত কুমার সাহা । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিভাগীয় সমাজসেবা কার্য্যলয়ের পরিচালক আব্দুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের।
আলোচনা শেষে ১২০ জন অসুস্থ্য রোগী, ১৩৪ স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন হাসপাতালের রোগী কল্যাণ সমিতিদের সর্বমোট ৯৬ লক্ষ ৭৯ হাজার টাকার চেক প্রদান করেন।