আবরার হত্যা : পলাতক ৪ আসামীর সম্পদ ক্রোকের নির্দেশ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক ৪ আসামীর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে হুলিয়া জারির আদেশ দেয়া হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার এডিশনাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম এই আদেশ দেন। এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) হেমায়েত উদ্দিন খান।

হেমায়েত উদ্দিন খান বলেন, আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক ৪ আসামীর বিরুদ্ধে আগে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি এমন প্রতিবেদন আদালতে জমা দেয় পুলিশ। আদালত আজ এই ৪ পলাতক আসামীর সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন। এ ছাড়া তাদের বিরুদ্ধে হুলিয়া জারি করেছেন। মামলার পরবর্তী শুনানির জন্য ৫ই জানুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত।

যে ৪ আসামীর বিরুদ্ধে হুলিয়া জারি করার আদেশ হয়েছে, তারা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মুজতবা রাফিদ।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গত ১৩ই নভেম্বর ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।
আসামীদের মধ্যে ২১ জন কারাগারে আছেন।

গত ৬ই অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী।