সরকার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে : রনজিত রায়

যশোর-৪ আসনের সাংসদ রনজিত কুমার রায় বলেছেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সরকার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। বর্তমান সরকার ৬৫ বছর বয়স হলে দেশের সব জনগণকে ভাতার আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছে।

যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে সমাজসেবা মন্ত্রনালয়ের আওতাধীন ভাতাভোগীদের প্রসঙ্গে তিনি বলেন, শুরুতে ৫ হাজার মানুষকে ভাতা প্রদান হলেও এখন ভাতাভোগির সংখ্যা দাড়িয়েছে ৭৯ লক্ষের কাছে। দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে আমরাও এগিয়ে যাব। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে, সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ভাগ্যের পরিবর্তন ঘটে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে নিরলসভাবে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজের সভাপতিত্বে অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, সমাজসেবা কর্মকর্তা আশরাফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী প্রমুখ।

এর আগে সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের যৌথ আয়োজনে উপজেলা চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলার সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ।