একই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ক্যাসিনো সাঈদ ও তার স্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে কাউন্সিলর পদে অংশ নিচ্ছেন ‘ক্যাসিনো সাঈদ’ হিসেবে পরিচিত এ কে এম মমিনুল হক সাঈদ। এ খবর অনেকটাই পুরনো। নতুন খবর হলো ডিএসসিসির ৯ নম্বর ওয়ার্ড থেকে স্বামীর পাশাপাশি কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন সাঈদের স্ত্রী ফারহানা আহম্মেদ বৈশাখীও। শুক্রবার সকালে পুরান ঢাকার গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে স্থাপিত ডিএসসিসি নির্বাচনের রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে সাঈদের সঙ্গে তিনিও প্রতীক বরাদ্দ পেয়েছেন।

কাউন্সিলর পদে এ কে এম মমিনুল হক সাঈদকে লাটিম প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। তার কাঙ্খিত প্রতীক ছিল ঠেলাগাড়ি। তবে প্রতীক বরাদ্দের সময় সাঈদ রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন না। তার পক্ষে জনৈক রাশেদুল হক স্বাক্ষর করেছেন। সাঈদের কাঙ্খিত প্রতীক বরাদ্দ পেয়েছেন তার স্ত্রী বৈশাখী। তিনি রিটার্নি কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত থেকে প্রতীক বুঝে নিয়েছেন।

২০১৫ সালে অনুষ্ঠিত সর্বশেষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে প্রথমবারের মতো কাউন্সিলর পদে নির্বাচিত হন এ কে এম মমিনুল হক সাঈদ। সম্প্রতি ক্যাসিনোকাণ্ডে তার সংশ্লিষ্টতার খবর বিভিন্ন গণমাধ্যমে চাউর হলে গ্রেফতার এড়াতে তিনি আত্মগোপনে চলে যান। পরে তাকে ডিএসসিসির কাউন্সিলর পদ থেকে তাকে অপসারণ করা হয়। ইতিমধ্যে ডিএসসিসি নির্বাচনে সাঈদের ৯ নম্বর ওয়ার্ডে তার পরিবর্তে দলের সমর্থিত কাউন্সিলর প্রার্থী হিসেবে মোজাম্মেল হককে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। মোজাম্মেল হক শুক্রবার নির্বাচনী প্রতীক হিসেবে ঘুড়ি পেয়েছেন। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।