মণিরামপুরে ১৫১ শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট ভোট সম্পন্ন

উৎসাহ,উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে যশোরের মনিরামপুরে মাধ্যমিক এবং দাখিল পর্যায়ে ১৫১টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত অনুষ্ঠিত এই নির্বাচনে মোট এক হাজার ২১৬ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।

তবে অভিযোগ রয়েছে, উপজেলার হাজরাকাটি আহম্মদিয়া দাখিল মাদ্রাসার সুপার সরকারের এই আদেশ মানেননি। তিনি নির্বাচন না করেই ভূয়া ফলাফল তৈরি করেছেন। যার কিছুই জানেন না মাধ্যমিক শিক্ষা অফিস।

সরেজমিন উপজেলার টেংরামারী হাইস্কুল, বাকোশপোল হাইস্কুল, চাঁদপুর-মাঝিয়ালী হাইস্কুল, জুড়ানপুর বালিকা বিদ্যালয়, মনিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, দূর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মনিরামপুর উপজেলায় ১৫২ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক পর্যায়ে রয়েছে ১০৩ টি এবং দখিল মাদ্রাসা রয়েছে ৪৯ টি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮ জন করে স্টুডেন্টস কেবিনেট নেতা নির্বাচিত হয়েছে।

নির্বাচন না করার বিষয়ে জানতে চাইলে হাজরাকাটি আহম্মদিয়া দাখিল মাদরাসার সুপার আবদুস সামাদ সাংবাদিকদের বলেন, প্রতিদ্বন্দ্বি না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের একটি ফলাফল তৈরি করা হয়েছে। তার কিছুক্ষণ পর ফোন করে ভোল পাল্টিয়ে সুপার আবদুস সামাদ দাবি করেন, সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্তু ভোট গ্রহণ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, শনিবার উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখেছি কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই আনন্দঘন পরিবেশে ভোট চলেছে।

আহম্মদিয়া দাখিল মাদ্রাসার বিষয়ে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। রোববার এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।