ফেসবুক-টুইটার সব ছেড়ে দেবেন মোদি, আচমকা কেন এমন সিদ্ধান্ত?

modi

বিজেপির একটা বড় অস্ত্র সোশ্যাল মিডিয়া। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ। কিন্তু আচমকা সব ফলোয়ারদের চমকে দিলেন তিনি নিজে।

সোমবার টুইটারে অবাক করে দিলেন ভক্তদের। লিখলেন, ‘এই রবিবার আমি সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ছেড়ে দেব ভাবছি।’

শুধু ফেসবুক, টুইটারই নয়। ইন্সটাগ্রাম, এমনকি ইউটিউবও ছেড়ে দেবেন তিনি। টুইটারে এ কথাই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদি শুধু সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভই নন। এই মুহূর্তে তার যা ফলোয়ার, তা পেছনে ফেলে দিয়েছে অনেক তাবড় নেতাদের।

টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৫৩.৩ মিলিয়ন। ফেসবুকে ফলোয়ার ৪ কোটি ৪৫ লাখ। ইন্সটাগ্রামে ফলোয়ার সাড়ে তিন কোটি। একসময় ওবামাসহ অন্যান্য তাবড় রাষ্ট্রনেতাদের সময় কাঁধে কাঁধ মিলিয়েছিলেন তিনি।

সোমবার করা তার ওই টুইটটি ইতোমধ্যেই রিটুইট হয়েছে ৫০০০ বার। ১৫০০০ লাইক পড়েছে ওই টুইটে।

আর ইন্সটাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ট্রাম্প ও ওবামার থেকেও বেশি। ইন্সটাগ্রামে তার ফলোয়ার সাড়ে তিন কোটি। আর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফলোয়ার ১৪.৯ কোটি। বারাক ওবামার ফলোয়ার সংখ্যা ২৪.৮ কোটি।

তবে আচমকা কেন এমন সিদ্ধান্ত তা নিয়ে প্রশ্ন উঠছে স্বাভাবিকভাবেই। সাম্প্রতিক কোনো ঘটনার জন্য তার এমন সিদ্ধান্ত বলে মনে করছেন একাংশ। কারণ সম্প্রতি দিল্লি সংঘর্ষের ঘটনার পর সোশ্যাল মিডিয়া একটা বড় ফ্যাক্টর হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের উস্কানিমূলক পোস্ট হয়ে থাকে, অনেক সময় ভুয়া পোস্টও ভাইরাল হয়ে যায়। এসব বিতর্ক পিছু ছাড়াতেই কি এমন কথা ভাবলেন তিনি?