সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশির করোনা জয়

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আরও এক বাংলাদেশি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। এ নিয়ে সেখানে মোট তিন বাংলাদেশি সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। আক্রান্ত পাঁচ জনের মধ্যে এখন চিকিৎসাধীন রয়েছেন দুই জন। তাদের অবস্থাও স্থিতিশীল। যে কোনো সময় তারাও হাসপাতাল থেকে ছাড়পত্র পাবেন।

সোমবার (২ মার্চ) হাসপাতাল থেকে ২৬ বছর বয়সী ওই বাংলাদেশিকে ছাড়পত্র দেয়া হয়। তিনি সিঙ্গাপুরের সেলেটার এরোস্পেস হেইটস কনস্ট্রাকশন সাইটে কাজ করছিলেন।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সংবাদ সম্মেলন করে জানায়, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা দুই বাংলাদেশি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ওই বাংলাদেশিসহ মোট চার জন সোমবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। সব মিলিয়ে মোট ৭৮ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। দেশটিতে এখন আক্রান্ত রয়েছেন ৩০ জন। এদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর।

সিঙ্গাপুরের বাইরে করোনাভাইরাসে এক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সংযুক্ত আরব আমিরাতে। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এ ভাইরাস এখনো বাংলাদেশে শনাক্ত হয়নি বলে দাবি সরকারের সংশ্লিষ্টদের।

গত ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে বিশ্বজুড়েই। এখন পর্যন্ত এ ভাইরাসে ৩ হাজার ১২৫ জন মারা গেছেন। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে আক্রান্ত হয়েছেন আরও ৯০ হাজার ৯২৫ জন। তবে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার মানুষ।