মেসির পেনাল্টিতে উদ্ধার বার্সেলোনা

এল ক্লাসিকোয় হারের ধাক্কা সামলে জয়ে ফিরেছে বার্সেলোনা। তবে জয়টা সহজে আসেনি। শনিবার রাতে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা। পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে জয় এনে দেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। এ জয়ে স্প্যানিশ লা লিগায় শীর্ষে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

২৭ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৫৮ পয়েন্ট। দুইয়ে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। অবশ্য এক ম্যাচ কম খেলেছে জিনেদিন জিদানের দল।

শীর্ষস্থান ফিরে পাবার লক্ষ্যে আজ রাতে রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এস্তাদিও বেনিতো ভিয়ামারিনে খেলাটি শুরু রাত দুইটায়।

ন্যু ক্যাম্পে সোসিয়েদাদের বিপক্ষে খেলা সর্বশেষ ২১ ম্যাচের সবকটিতেই জিতেছে বার্সেলোনা। নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখালেও গোলের দেখা পাচ্ছিল না কিকে সেতিয়েনের দল। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে পাল্টা আক্রমণে ভীতি ছড়াচ্ছিল সোসিয়েদাদ। কিন্তু নিজেদের কারণেই গোল হজম করে দলটি। ৮১ মিনিটে ডিবক্সে অতিথি দলটির ফরাসি ডিফেন্ডার রবিন লে নরম্যান্ডের হ্যান্ডবল হলে ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করেন মেসি। যোগ করা সময়ে মেসির বাড়ানো বল ধরে গোল করেছিলেন জর্ডি আলবা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোল।