স্থগিত ইংলিশ লিগ ও চ্যাম্পিয়নস লিগ

korona virus

ইংলিশ প্রিমিয়ার লিগ, ইংলিশ ফুটবল লিগ চ্যাম্পিয়নশিপসহ ইংল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের সব ফুটবল আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। শুক্রবার জরুরি এক বৈঠকে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন এ সিদ্ধান্ত নিয়েছে। ইতালির বিপক্ষে ২৭ মার্চ এবং ১ এপ্রিল ডেনমার্কের বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচ দুটিও বাতিল করা হয়েছে।

প্রিমিয়ার লিগে এরই মধ্যে করোনা রোগী পাওয়া গেছে। চেলসির ফুটবলার হুডসন করোনাভাইরাস সনাক্ত হয়েছেন। দাবি করা হচ্ছে তিনি সুস্থও হয়ে উঠেছেন। আর্সেনাল কোচ আর্তেতা শুক্রবার করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া ম্যানসিটি ও লেস্টার সিটির বেশ কিছু ফুটবলার স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন করোনা সর্তকতার জন্য।

ওদিকে উয়েফা বাতিল করেছে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ম্যাচ। চ্যাম্পিয়নস লিগে শেষ ষেলোর দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল-ম্যানসিটি, বার্সেলোনা-নাপোলি, জুভেন্টাস-লিঁও এবং বায়ার্ন-চেলসির ম্যাচ আছে। ইউরোপা লিগে ম্যাচ আছে সেভিয়া-রোমা, ইন্টার-গেটাফের মতো দলের।

করোনার প্রভাবে ফ্রান্সের সর্বোচ্চ পর্যায়ের ফুটবল লিগের খেলাও বন্ধ ঘোষণা করা হয়েছে। লিগ ওয়ানে তাই নেইমার-এমবাপ্পেরা খেলবেন না। তারা কোন সময় নির্ধারণ করে দেয়নি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শীর্ষ পর্যায়ের সকল ফুটবল বন্ধ বলে জানিয়েছে।

এর আগেই ইতালির সিরি আ’ স্থগিত করা হয়েছে। দুটি করে ম্যাচ স্থগিত করা হয়েছে লা লিগায়। রিয়াল মাদ্রিদ করোনা নিয়ে বাড়তি সর্তকতা নিয়েছে। ক্লাবটি ফুটবলারদের একসঙ্গে অনুশীলন না করানোর সিদ্ধান্ত নিয়েছে। ফুটবলাররা বাসায় শরীর ফিট রাখার কাজ চালিয়ে যাবেন। ক্লাবের পক্ষ থেকে তাদের সেই নির্দেশনা দেওয়া হবে।