‘মানব কল্যাণে জনগনের পাশেই থাকবে যশোর সেনানিবাসের সদস্যরা’

করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায়, সেনাবাহিনীর পক্ষ থেকে আজও যশোর সেনানিবাসের সেনাসদস্যরা বিভিন্ন ধরনের কার্যক্রম সম্পন্ন করেছে।

সেনাবাহিনীর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রমজান মাস উপলক্ষ্যে নিত্যপন্যের দাম নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত বাজার মনিটারিং, ব্যবসায়ীদেরকে সচেতনতামূলক বক্তব্য প্রদান, রাস্তায় অপ্রয়োজনীয় যানবাহন নিয়ন্ত্রণ, যশোর সেনানিবাস কর্তৃক মাগুরায় স্থাপনকৃত কন্টাক্ট ট্রেসিং পোষ্ট তদারকি করা, সরকারী নির্দেশনা অনুযায়ী সঠিক সময়ের মধ্যে দোকান বন্ধ করতে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে বিক্রয় কার্যক্রম পরিচালনার জন্য ব্যবসায়ীদেরকে প্রয়োজনীয় বক্তব্য প্রদান, নিত্য প্রয়োজনীয় কাজে বাহিরে বের হলে মাস্ক পরিধান করতে উৎসাহ প্রদানসহ নানাবিধ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বিশেষ করে বেনাপোল স্থলবন্দর দিয়ে আগত নাগরিকদেরকে নিয়মিত স্ক্রিনিং কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়াও চলমান পরিস্থিতি মোকাবেলায় আজ শনিবার দেশের বিভিন্ন স্থানে ছিন্নমূল এবং সত্যিকারের দুস্থ মানুষের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা। পাশাপাশি প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে বিভিন্ন ধরনের সবজি ক্রয় করে চাষীদের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেয়া এবং প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের শস্য/সবজি/ফলে’র বীজ বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের ক্রান্তিকালে বরাবরের মতো করোনা পরিস্থিতিতেও বাংলাদেশ সেনাবাহিনী মানুষের পাশে রয়েছে। অতীতের মতো বর্তমানেও এই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় মানব কল্যাণমূলক যে কোন প্রকার কার্যক্রমে যশোর সেনানিবাসের সকল সদস্য যশোর অঞ্চলের জনগনের পাশেই থাকবে।

army jashore news
সরকারী আদেশ অমান্য করে গাড়ী নিয়ে রাস্তায় বের হওয়ায় এক ইজিবাইক চালক ও যাত্রীদেরকে জিজ্ঞাসাবাদ করেন যশোর সেনানিবাসের এক সেনাসদস্য।
army jashore news
কোভিড-১৯ মোকাবেলায় যশোর সেনানিবাস কর্তৃক স্থাপনকৃত কন্টাক্ট ট্রেসিং পোষ্ট তদারকি করছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
army jashore news
করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাস কর্তৃক স্থাপনকৃত কন্টাক্ট ট্রেসিং পোষ্ট পরিদর্শন করছেন যশোর সেনানিবাসের এক উর্দ্ধতন কর্মকর্তা।
army jashore news
করোনা পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাস কর্তৃক স্থাপনকৃত কন্টাক্ট ট্রেসিং পোষ্ট পরিদর্শন করছেন যশোর সেনানিবাসের এক উর্দ্ধতন কর্মকর্তা।
army sobji
যশোর অঞ্চলের বিভিন্ন স্থানে অসহায় কৃষকদের ক্ষেত হতে বিভিন্ন ধরনের সবজি ক্রয় করে আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।
army jashore news
বেনাপোল স্থলবন্দর হতে বিদেশ ফেরত নাগরিকদেরকে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত হোম কোয়ারেন্টাইন সেন্টারে স্ক্রিনিং কার্যক্রম অব্যাহত রেখেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।