করোনা ও আম্পান মোকাবেলায় সুবিধা বঞ্চিত মানুষের পাশে সেনাবাহিনী

ঘুর্ণিঝড় ''আম্পান'' এর ভয়াবহ তান্ডবে ক্ষতিগ্রস্থ মানুষের ঘর-বাড়ী মেরামতের চেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ক্ষতিগ্রস্থদের সহায়তায় উপকূলবর্তী এলাকাসহ বিভিন্ন এলাকায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

এরই ধারাবাহিকতায় আম্পানের ভয়াবহ তান্ডবে ক্ষতিগ্রস্থ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, ঘরবাড়ী, বেড়িবাঁধ পুননির্মাণসহ ও হতদরিদ্র অসহায় মানুষদের খাদ্যসামগ্রী ও চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা ও দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলায় প্রয়োজনীয় সহায়তা দিয়ে যাচ্ছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে করোনা মোকাবেলায় প্রতিনিয়ত অসীম ধৈর্য্য ও শতভাগ পেশাদারিত্বের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষকে উৎসাহিত করছেন। কখনও কখনও কাঁধে করে দুর্গম এলাকা পাড়ি দিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন অসহায় ও হত দরিদ্রদের বাড়ীতে। এছাড়াও করোনা মোকাবেলায় সকল প্রকার জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

আম্পানের তান্ডবে উপকুলবর্তী ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামতের নিরন্তন প্রচেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

যশোর সেনানিবাস সূত্রে জানা যায়, করোনা এবং আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থেকে তাদের এই মানবিক কার্যক্রম অব্যাহত রাখবে এবং দেশের যে কোন ক্রান্তি লগ্নে পূর্বের ন্যায় বন্ধুর মত সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়াবে।

চলমান করোনা পরিস্থিতিতে রাস্তায় অপ্রয়োজনীয় যানবাহন চলাচল ঠেঁকাতে তৎপর রয়েছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।