যশোরে যুবক খুন, বিচারের দাবীতে বিক্ষোভ

যশোরে ছুরিকাঘাতে রুবেল হোসেন সম্রাট (২৫) নামে এক যুবক নিহত হয়েছে। রুবেল হত্যার বিচারের দাবীতে যশোর-মাগুরা মহাসড়কের মনোহরপুরে গ্রামবাসী বিক্ষোভ করেছে। লাশ নিয়ে মিছিলের চেষ্টা করলে গ্রামবাসীকে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। রোববার (৩১ মে) বিকেলে গ্রামের শতশত লোক এতে অংশ গ্রহণ করেন।

নিহত রুবেল হোসেন সম্রাট (২৫) বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের আব্দুল মান্নান মোল্যার ছেলে। খাজুরা বাজার তেলপাম্প সংলগ্ন তরিকুলের মটর পার্টসের দোকানের কর্মচারী ছিলেন তিনি।

শনিবার (৩০ মে) বিকেল ৩টার দিকে জেলার সদর উপজেলার ইছালী ইউনিয়নের যোগী গ্রামের ঈদগাহের সামনে রুবেল ছুরিকাঘাত হয়। চিকিৎসাধীন অবস্থায় পরদিন রোববার রাত ১টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়।

জানা যায়, নিহত রুবেলের ফুফাতো ভাই বাঘারপাড়ার খানপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে শিপনের সাথে সদর উপজেলার যোগী গ্রামের রফিজুলের জামাতা আকবর আলীর সাথে টাকা পয়সার লেনদেন ছিল। আকরব ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার রেলক্রসিং এলাকার বাবুল আকতারের ছেলে। পাওনা টাকা পরিশোধের কথা বলে শনিবার আকবার শিপনকে ফোন করে ডাকে। এদিন বিকেলে শিপন রুবেলকে নিয়ে মোটরসাইকেলে যোগী গ্রামে যায়। এ সময় কথাবার্তার এক পর্যায়ে আকবর রুবেলের পেটে ছুরি মেরে পালিয়ে যায়। শিপনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে মুমুর্ষ অবস্থায় রুবেলকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠায়। পরে তার শারিরিক অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

জানতে চাইলে বাঘারপাড়ার রায়পুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন বলেন, রুবেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সে অত্যান্ত ভদ্র ও নিরীহ প্রকৃতির ছেলে ছিল। সে কারণে তার এ অকাল মৃত্যু কেউই মেনে নিতে পারছে না। হত্যাকারীকে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

এদিকে রুবেলের মৃত্যুর সংবাদে তার গ্রামের শতশত লোক রোববার দুপুরে মনোহরপুর বাজারে সমবেত হতে থাকে। বিকেল ৫টায় নিহতের লাশবাহী গাড়ি মনোহরপুর বাজারে পৌঁছায়। এ সময় গ্রামবাসী মহাসড়ক অবরোধ করে হত্যাকারীর বিচারের দাবীতে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হত্যাকারীকে দ্রুত আটক করা হবে পুলিশের এমন আশ্বাসে গ্রামবাসী লাশ নিয়ে ফিরে যায়।