বাঘারপাড়ায় চিত্রা নদীর আড়বাধ উচ্ছেদ, কারেন্ট জাল জব্দ ও জরিমানা

bagherpara news

যশোরের বাঘারপাড়ার চিত্রা নদীতে অবৈধ আঁড়বাধ উচ্ছেদে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছেন।

বৃহস্পতিবার (২৫ জুন) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা জান্নাত এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব, খাজুরা পুলিশ ক্যাম্পের ইনচার্জ জুম্মান খান।

এদিন দুপুর ১টার দিকে উপজেলার চন্ডিপুরে মালোপাড়া ঘাটের শংকর ও স্বপন বিশ্বাসের দুটি আঁড়বাধ উচ্ছেদ করা হয়। তবে এ অভিযানে বাধের মালিক কাউকে আটক করতে পারেনি। খবর পেয়ে তারা আগে থেকেই পালিয়ে যায়।

এর আগে সকাল ১১টার দিকে খাজুরা বাজার থেকে প্রায় পাঁচ কেজি অবৈধ কারেন্ট জাল জব্দ করে ভ্রাম্যমান আদালত। এ সময় কারেন্ট জাল বেচাকেনার দায়ে চার ব্যবসায়ীকে জরিমানা করে আদালত।

ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা জান্নাত জানান, বৃহস্পতিবার অবৈধ আঁড়বাধ/পাটা, কারেন্ট জাল ও ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপজেলার চন্ডিপুরে চিত্রা নদীর দুটি আঁড়বাধ উচ্ছেদ করা হয়। এছাড়া খাজুরা বাজারে অবৈধ কারেন্ট জাল বেচাকেনা দায়ে চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এর মধ্যে ব্যবসায়ী আজমুল হোসেন, হাবিবুর রহমান ও সাইফুল ইসলামকে ৫শ’ টাকা এবং আব্দুল্লাহকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয় জানিয়ে তিনি বলেন, উপজেলাজুড়ে নিয়মিত ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করা হবে।