যশোরে আরো ৪৩ জনের করোনা শনাক্ত

jessore map

যশোরে ১১৫টি নমুনা পরীক্ষার মধ্যে নতুন ৪৩টি, ফলোআপ চারটি এবং অন্য জেলার একটি নমুনায় করোনা শনাক্ত হয়েছে ৷ এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫০৯ জনে দাঁড়ালো।

শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে দেয়া প্রতিবেদনে যশোর জেলার ৪৮টি নমুনায় করোনাভাইরাস ধরা পড়েছে। ১১৫টি নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া যায়।

এছাড়া এদিন সাতক্ষীরার নয়টি নমুনায়ও করোনা শনাক্ত হয়েছে। দক্ষিণের এই জেলার ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয় শুক্রবার। শনিবার পর্যন্ত সরকারি হিসাবে ৫০৯ জনের করোনা শনাক্ত হলো৷

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও চলমান পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, শুক্রবার তাদের ল্যাবে যশোর ও সাতক্ষীরা- এই দুই জেলার মোট ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৭টি পজেটিভ ও ১২৯টি নেগেটিভ ফল দেয়। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য সংশ্লিষ্ট জেলা দুটির সিভিল সার্জনের কার্যালয়ে পাঠানো হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, নতুন শনাক্ত হওয়া রোগীদের ঠিকানা নিশ্চিত হয়ে তা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। এরপর সংশ্লিষ্ট বাড়িগুলো লকডাউনসহ অন্যান্য কাজ করবে স্থানীয় কর্তৃপক্ষ।

যশোরে শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আট জন। সুস্থ হয়ে উঠেছেন ১৬২ জন। এর বাইরে ঢাকায় মারা যাওয়া অন্তত তিন করোনা রোগীকে যশোর এনে দাফন করা হয়েছে।