করোনা ও আম্পান মোকাবেলায় যশোর সেনানিবাসের বিরামহীন প্রচেষ্টা অব্যাহত

army news

করোনার ভয়াবহতায় নীরব-নিথর পুরো বিশ্ব। মরণঘাতী এই ভাইরাস প্রতিনিয়ত কেড়ে নিচ্ছে হাজার হাজার মানুষের প্রাণ। পরিস্থিতি স্বাভাবিক করতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

ভয়ানক এই পরিস্থিতির মোকাবেলায় সেনাপ্রধানের নির্দেশে সেনা সদস্যরা সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যেমন মাইকিং ও প্ল্যাকার্ড হাতে মানুষকে সচেতন করছেন তেমনি বৃহত্তর যশোর অঞ্চলের জেলায় জেলায় বেসামরিক প্রশাসনকে সর্বোচ্চ সহযোগিতাও করছেন।

এছাড়াও অসহায় ও দুস্থ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়া, ত্রাণ বিতরণ, গর্ভবতী মায়েদের মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবা প্রদান, গণপরিবহন মনিটারিং, হ্যান্ড গ্লোবস ও মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উৎসাহিত করা, স্বাস্থ্যবিধি সংক্রান্ত সকল নীতিমালা বাস্তবায়নের প্রচেষ্টা, খাদ্য সংকট মোকাবেলায় দুস্থ কৃষকদের মাঝে উন্নত জাতে বীজ বিতরণসহ সকল প্রকার জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে আম্পান মোকাবেলায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপকূলবর্তী সাতক্ষীরা ও খুলনার ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ ও ঘরবাড়ী মেরামত, শুকনা খাবার ও সুপেয় পানি সরবরাহ এবং জরুরী চিকিৎসা সেবা ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।