যশোর আরো ৩২ জনের করোনা শনাক্ত

যশোরে নতুন করে আরো ৩২ জনের করোনা সনাক্ত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয় (যবিপ্রবি) জিনোম সেন্টারে সোমবার ২০ জুলাই যশোর জেলার ১১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে ৩২টি।

এছাড়াও যশোরসহ চার জেলায় ২৭৯টি নমুনা পরীক্ষা করে ৮১টি পজেটিভ রেজাল্ট দিয়েছে। মঙ্গলবার ২১ জুলাই সকালে এই ফলাফল প্রকাশ করা হয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, সোমবার তাদের ল্যাবে চার জেলার মোট ২৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮১টি পজেটিভ ফল দেয়। বাকি ১৯৮টি নমুনা নেগেটিভ হয়েছে।
এদিন যশোর জেলার ১১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে ৩২টিতে।

এছাড়া মাগুরার ২৬টি নমুনা পরীক্ষা করে নয়টি, সাতক্ষীরার ৯০টির মধ্যে ৩০টি ও বাগেরহাটের ৪৬টির মধ্যে দশটি নমুনা পজেটিভ হয়েছে। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জন অফিসকে জানিয়ে দেওয়া হয়েছে।

যশোরে শনাক্ত হওয়া ৩২ নমুনার মধ্যে কয়টি নতুন আর কয়টি ফলোআপ, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিশ্চিত হওয়ার পর নতুন শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য তালিকা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত সরকারি হিসেবে যশোর জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয় এক হাজার ৩৯২ জন। এর মধ্যে ২০ জন মারা গেছে। সুস্থ হয়ে উঠেছে ৭০১ জন।