সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে প্রেম, টাকা ও ল্যাপটপ হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক গ্রেফতার

pbi jessore

ট্রেনের যাত্রী হিসেবে পরিচয় তার পর মোবাইল ও ফেইসবুক ম্যাসেঞ্জারে কথা বার্তার এক পর্যায় প্রেমের সম্পর্ক গড়ে তুলে এক প্রতারক নিজেকে সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে এক কলেজ শিক্ষার্থীর কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা ও ৫৭ হাজার টাকা মূল্যের ল্যাপটপ হাতিয়ে নিয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) দপ্তরের একটি চৌকস টিম প্রতারক আলমগীর হোসেন ওরফে আশিকুর রহমান রাব্বি (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে। সে ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর উপজেলার ছয়খাদা গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে।

মঙ্গলবার (১১ আগষ্ট) প্রতারক রাব্বি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসানের আদালতে প্রতারনার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা রেজোয়ান জানিয়েছেন।

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আলমপুর গ্রামের বর্তমানে যশোর এমএম কলেজ দক্ষিণ গেট রুপরেখা ছাত্রী মেসে ভাড়াটিয়া হাবিবুর রহমানের মেয়ে মোছাঃ হামিদা খাতুন (২১) সোমবার বিকেলে কোতয়ালি মডেল থানায় দায়েরকৃত এজাহারে বলেছেন, ৬ মাস পূর্বে ট্রেনে করে মহেশপুর উপজেলায় যাওয়ার সময় প্রতারক রাব্বির সাথে পরিচয়। তার পর মোবাইল, ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রেমেজ সম্পর্ক গড়ে ওঠে। প্রতারক নিজেকে সেনা বাহিনীর ক্যাপ্টেন পরিচয় দেয় হামিদার কাছে। উক্ত প্রতারক গত ১ জানুয়ারী সকাল সোয়া ১০ টায় উক্ত রুপরেখা ছাত্রী মেস থেকে পারিবারিক আর্থিক সমস্যা দেখিয়ে ধার স্বরুপ ফেরত দেওয়ার শর্তে হামিদা খাতুনের কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা ও একদিন পর অফিসের কাছে প্রয়োজনীয়র কথা বলে হামিদা খাতুনের ৫৭ হাজার টাকা মূল্যের এইচপি ল্যাপটপ নিয়ে যায়। পরবর্তীতে উক্ত প্রতারক হামিদা খাতুনের কাছ থেকে ধার স্বরুপ নেওয়া নগদ উক্ত টাকা ও ল্যাপটপ ফেরত না দিয়ে নানা তালবাহনা শুরু করে। হামিদা খাতুন বিষয়টি পিবিআই যশোর অফিসে অভিযোগ দায়ের করেন।

পিবিআই অফিসের একটি চৌকস টিম সোমবার দিবাগত রাতে কোট চাঁদপুর এলাকা থেকে প্রতারক রাব্বিকে গ্রেফতার করে। পরে রাব্বির দখলে থাকা উক্ত ল্যাপটপ ও প্রতারনার কাজে ব্যবহৃত মোবাইল ফোন প্রতারক রাব্বি কর্তৃক সেনাবাহিনীর র‌্যাংক পরিহিত স্থির ছবি ও উদ্ধার করে।

পিবিআইয়ের সহযোগীতায় হামিদা কোতয়ালি মডেল থানায় প্রতারক রাব্বির বিরদ্ধে মামলা দায়ের করেন। হামিদা খাতুন রাব্বির প্রতারনায় পড়ে নিজের গহনা বন্ধক রেখে ও কলেজের বেতন এবং ইন্টার্নির টাকাসহ নগদ ৮০ হাজার টাকা তুলে দেয়।

পিবিআই চৌকস টিমের এসআই রেজোয়ান প্রতারক রাব্বিকে মঙ্গলবার ১১ আগষ্ট যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহাসী হাসানের আদালতে সোপর্দ করলে সে প্রতারণার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন।