যথারীতি প্র্যাকটিসে মুশফিক, আজ যোগ দিলেন রুবেলও

musfiquer

শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের অনুশীলন শুরু না হলেও, জাতীয় ক্রিকেটারদের ব্যক্তিগত ইচ্ছেয় আর বোর্ডের ব্যবস্থাপনায় সেই ঈদের ছুটির আগে থেকেই চলছে অনুশীলন। ঈদের পর থেকে যুক্ত হয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুমিনুল ও সৌম্য-আফিফ হোসেনরা।

এদিকে গত দু’দিনের বর্ষার তুমুল বৃষ্টি দমাতে পারেনি জাতীয় দলের ক্রিকেটারদের। আজ শনিবার বৃষ্টি ভেজা দিনেও বন্ধ থাকেনি তামিম, মুশফিক, মিঠুনদের অনুশীলন। বরং আজ থেকে শুরু হওয়া চতুর্থ দিনের অনুশীলনে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার রুবেল হোসেন।

শনিবার হোম অফ ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলনে দেখা মিললো রুবেল হোসেনের। এছাড়া ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টেস্ট অধিনায়ক মুমিনুল হক, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ , মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীম, ড্যাশিং ওপেনার সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব ও অন্যরা ঠিকই এসেছিলেন প্র্যাকটিসে। শনিবার সকাল সাড়ে ৮ টা থেকে শুরু হয় অনুশীলন। চলেছে বিকেল ৪ টা ৪৫ মিনিট পর্যন্ত।

প্রসঙ্গতঃ জাতীয় দলের প্রায় সব শীর্ষ ব্যাটসম্যানরা এখন শেরে বাংলায়ই নিয়মিতই অনুশীলন করছেন। সেখানে তামিম, ইমরুল, সৌম্য, মুমিনুল , মুশফিকুর রহিম , রিয়াদ , সাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুনরা সবাই আছেন।

পাশাপাশি বোলাররাও, বিশেষ করে পেসার শফিউল, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদও শেরে বাংলায় নিজেদের ঝালিয়ে নিচ্ছিলেন। আজ শনিবার, সেই পেসারদের তালিকায় আরও একটি নাম যুক্ত হলো। সেখানে এসেছেন আরেক পেসার রুবেল হোসেনও। প্রসঙ্গতঃ এর আগে রুবেল বাগেরহাটে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। সেখানেই বাড়ির আশপাশে অনুশীলন করতেন।

এদিকে গতকাল হঠাৎ গুঞ্জন শোনা গেল, মুশফিকুর রহীম কয়েকদিনের জন্য ঢাকা ছেড়ে বগুড়া যাবেন। তাই শেরে বাংলার বদলে বগুড়ায় প্র্যাকটিস করবেন; কিন্তু সেটা নিছকই গুঞ্জন। মুশফিক বগুড়া যাননি। যথারীতি শেরেবাংলাতেই প্র্যাকটিস করেছেন।