মেসির জন্য দুহাত বাড়িয়ে অপেক্ষা করছেন নেইমারদের কোচ

messi

ঘরোয়া লিগে দাপট দেখানো হয়েছে বহু আগেই। লক্ষ্য ছিল ইউরোপ-সেরা হওয়ার। সে লক্ষ্যে শেষ পর্যন্ত হোঁচট খেয়েছে পিএসজি। ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে হয়েছে স্বপ্নভঙ্গ। কিন্তু হেরে গিয়ে ভেঙে পড়লে কী আর চলে? আবারও নতুন উদ্যমে শুরু করতে হয় পরিকল্পনা। পিএসজির কোচ টমাস টুখেলও হতাশা পেছনে ফেলে এর মধ্যে ভবিষ্যতের পরিকল্পনা করা শুরু করে দিয়েছেন। আর সে পরিকল্পনার কেন্দ্রবিন্দু?

মাঠ ও মাঠের বাইরে অস্থিতিশীল অবস্থার জন্য অন্য যেকোনো সময়ের চেয়ে এবার মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন গতি পেয়েছে। বিশেষ করে এবাররে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর আরও বিরক্ত হয়ে গেছেন যেন আর্জেন্টাইন তারকা।

মেসিকে পাওয়ার অসম্ভব ইচ্ছা মনের মধ্যে থাকলেও, টুখেল বেশ ভালোভাবেই জানেন, মেসিকে আনা অত সহজ নয়, ‘মেসিকে কোন কোচ পেতে চাইবে না? তবে আমার মনে হয় ও বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করবে। ও মিস্টার বার্সেলোনা।

‘আমাদের দলে মেসিকে আনন্দের সঙ্গেই বরণ করে নেব।

টুখেল আগামী মৌসুমে পিএসজির দলে কে কে থাকবেন, কাকে কাকে আনা হবে, এ বিষয়ে কথা বলেছেন টুখেল। সেখানেই মেসিকে পাওয়ার সুপ্ত ইচ্ছাটা ফুটে উঠেছে তাঁর কথায়। বিটি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমাদের দলে মেসিকে আনন্দের সঙ্গেই বরণ করে নেব। তবে সত্যি কথা বলতে কি, এমনিতেই এই মৌসুমে আমাদের বেশ কিছু খেলোয়াড় চলে গেছেন। থিয়াগো সিলভা ও এরিক মাক্সিম চুপো-মোতিংকেও ছেড়ে দিতে হচ্ছে আজকের ম্যাচের পর। তাঙ্গি কুয়াসিও চলে গেছে। গ্রীষ্মকালীন দলবদলের এই সময়টা আমাদের বেশ ভালোভাবে কাজে লাগাতে হবে, স্কোয়াডটাকে আরও বড় বানাতে হবে।

এমনিতেই আগামী মৌসুমে অনেক ঘন ঘন ম্যাচ খেলতে হবে, কঠিন হতে যাচ্ছে মৌসুমটা। আমাদের একটা শক্তিশালী ও বড় স্কোয়াড বানাতে হবে তার জন্য। এখনই দলবদল নিয়ে তেমন কিছু বলতে চাই না। কিছুদিনের মধ্যে আমরা এই নিয়ে বসব। সেখানেই নির্ধারিত হবে কাকে কেনা হবে কাকে না।