গেইলের করোনা নেগেটিভ

gayel

গত শুক্রবার কিংবদন্তি অ্যাথলেট উসাইন বোল্টের জন্মদিনের পার্টিতে যোগ দিয়েছিলেন ক্রিস গেইল। জন্মদিনের পর জানা যায়, করোনায় আক্রান্ত বোল্ট। এরপর পার্টিতে উপস্থিত থাকা গেইলকে নিয়েও শঙ্কা জাগে। তবে আশার কথা, কোভিড-১৯ নেগেটিভ গেইলের। তাই আসন্ন আইপিএলে যোগ দিতে আর কোনো বাধা নেই ক্যারিবীয় তারকার।

এরই মধ্যে দুবার কোভিড-১৯ পরীক্ষা করান গেইল। দুবারই নেগেটিভ আসে। তাই যথা সময়েই সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া আইপিএলে যোগ দেবেন তিনি। ভারতীয় টি-টোয়েন্টি লিগটিতে কিংস এলিভেন পাঞ্জাবের হয়ে খেলেন তিনি।

করোনাভাইরাসের উদ্বেগের মধ্যেই নিজের জন্মদিনে এলাহি পার্টি করেন উসাইন বোল্ট। যেখানে ছিল না কোনো প্রকার সামাজিক দূরত্ব। এর পরই খবর ওঠে, করোনায় আক্রান্ত হয়েছেন বোল্ট। এক ভিডিওবার্তায় বোল্ট নিজেও জানালেন, করোনা টেস্টের পর আপাতত সেলফ আইসোলেশনে আছেন তিনি।

২১ আগস্ট ৩৪তম জন্মদিন উদযাপন করেছেন বোল্ট। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই পোস্ট করা হলে দেখা যায়, সামাজিক দূরত্ব এবং সুরক্ষা বিধির তোয়াক্কা না করেই করোনার মধ্যে বন্ধু-বান্ধব নিয়ে মেতে ওঠেন বোল্ট। রাতভর চলে সেই পার্টি। সেখানে নাকি হাজির ছিলেন ক্রিস গেইলের মতো তারকা ক্রিকেটারও। ফুটবল তারকা রাহিম স্টার্লিংও নাকি ছিলেন সেই পার্টিতে।

করোনার মধ্যে জন্মদিন উদযাপন করায় বোল্টকে নিয়ে তীব্র সমালোচনা করেছেন নেটিজেনরা। তার পরই বোল্টের করোনাভাইরাসে আক্রান্তের খবর ছড়িয়ে পড়ে।

এক ভিডিওবার্তায় বোল্ট বলেন, ‘সুপ্রভাত বন্ধুরা। এই মাত্র ঘুম থেকে উঠলাম। প্রতিদিনের মতো সোশ্যাল মিডিয়ায় ঘুরছিলাম। দেখলাম, আমার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সেখানে ছড়িয়ে পড়েছে। যেহেতু আমি বিদেশে কাজ করি, তাই গত শনিবার টেস্ট করিয়েছিলাম।’

বোল্ট আরো বলেছেন, ‘দায়িত্বশীল ব্যক্তি হিসেবে আমি এবং আমার বন্ধুরা ঘরেই থাকব। তবে আমার কোনো উপসর্গ নেই। আমি কোয়ারেন্টিনে থাকব। এ ক্ষেত্রে কী প্রটোকল আছে, তা জানার চেষ্টা করছি। গোটা বিষয়টি একেবারে হালকাভাবেই নিয়েছি এবং স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকছি। আপনারা সবাই নিরাপদে থাকবেন।’