যশোরে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায়

রোববার (২২ নভেম্বর) বিকেল ৪ টায় নিউমার্কেট বাসস্ট্যান্ড এবং চাঁচড়া বাস টার্মিনাল এলাকায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন, মনিহার বাসস্ট্যান্ড এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান, পালবাড়ি বাসস্ট্যান্ড এবং জেলখানা মোড় এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় মাস্ক পরিধান না করায় ৭ জনকে মোট ১ হাজার ৪৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এ চাল, আটা এবং ময়দা রাখার জন্য প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় বড়বাজার এলাকায় একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা

ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়, মাস্ক পরিধান না করা ব্যক্তিদের মাস্ক কিনতে উদ্ভুদ্ধ করা হয় এবং সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। গণপরিবহনে মাস্ক ছাড়া কোন যাত্রী যাতে পরিবহন না করা হয় এ মর্মে সকল বাস কাউন্টার, বাসের ড্রাইভার এবং সুপারভাইজারদের নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও কেশবপুর উপজেলার কলাগাছি এবং কাটাখালি বাজারে মাস্ক পরিধান না করায় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৭ জনকে মোট ২ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা আক্তার মোবাইল কোর্ট পরিচালনা করেন।