যশোরে করোনা পজেটিভের সংখ্যা বাড়ছে

coronavirus jessore map

যশোরে একদিনে ৩০ জনের করোনা পজেটিভ হয়েছে। কয়েক মাসের মধ্যেে এই সংখ্যা সর্বাধিক।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, রোববার রাতে তাদের ল্যাবে মোট ১০২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৮টি নেগেটিভ ফল দেয়।

এদিন যশোরের ১০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩০টি নমুনা পজেটিভ পাওয়া যায়। অর্থাৎ পরীক্ষিত নমুনার প্রায় ৩০ শতাংশ পজেটিভ ফল দিয়েছে।
গেল কয়েক মাসে যশোরের নমুনাগুলোর মধ্যে পাঁচ থেকে সর্বাধিক ১৮টি পর্যন্ত পজেটিভ ফল আসছিল হঠাৎ পজেটিভের সংখ্যা বেড়ে ৩০ এ দাঁড়িয়েছে৷

এছাড়া এদিন মাগুরার দশটি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চারটি পজেটিভ ফল দেয়। এই ফলও ঊর্ধ্বমুখি। মাগুরা থেকে পাঠানো নমুনার ৪০ শতাংশ পজেটিভ হওয়ার ঘটনা বেশ কিছুদিন পর ঘটলো।

পরীক্ষিত নমুনাগুলোর বিস্তারিত ফলাফল সংশ্লিষ্ট দুই জেলার সিভিল সার্জনের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান।

স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, রোববার বিকেল তিনটা পর্যন্ত যশোর জেলায় মোট চার হাজার ৩৯৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়। এদের মধ্যে চার হাজার ৭৯ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৫১ জন। এছাড়া হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন যথাক্রমে পাঁচ ও ২৪৮ জন।