খুলনায় গৌতম হত্যায় তিন আসামির ফাঁসির আদেশ

mamla rai

খুলনায় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী গৌতম গোবিন্দ সানা হত্যায় তিন আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। গোবিন্দা সানা শ্রী এগ্রো লিমিটেডে কর্মরত ছিলেন। আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বিবেক মন্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়। এরা সকলে পলাতক রয়েছেন।

আদালতে মামলার নথি থেকে জানা গেছে, খুলনার বেসরকারি শ্রী এগ্রোর কর্মী গৌতম গৌবিন্দ সানাকে ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টা থেকে ২১ নভেম্বর বেলা ২টার মধ্যে যেকোনো সময় হত্যা করা হয়। পরে তার গলায় ও কোমরে ইট বেঁধে ঢাকী নদীতে ফেলে দেয়া হয়। পরদিন ২২ নভেম্বর সকালে পুলিশ ঢাকী নদী থেকে ভাসমান অবস্থায় গোবিন্দর লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্ত কর্মকর্তা, সিআইডির পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে ৩ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে এই মামলার শুনানির মধ্য দিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এই মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সবশেষে আজ বৃহস্পতিবার বিচারক রায় ঘোষণা করেন।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. ছায়েদুল হক শাহিন জানান, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ দিয়েছেন।