অভয়নগরে মানবাধিকার দিবস পালিত

jony news

অভয়নগরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৭২তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। ১০ ডিসেম্বর আন্তর্জাতিক বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) অভয়নগর উপজেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার বিকালে নওয়াপাড়া বাজারের মজুমদার কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমাসুফের কেন্দ্রিয় সহ নির্বাহী পরিচালক মো. মনোয়ার হোসেন জনি।

উপজেলা কমিটির সভাপতি রাজু আহমেদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন হৃদয়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাবুদ্দিন, সিনিয়ার অফিসার তুষার গোলদার, আমাসুফের যশোর জেলা পৌর কমিটির সভাপতি নূর ইসলাম বাবু, সদস্য মতিয়ার রহমান, ঝিকরগাছা কমিটির আহবায়ক শাহিনুর করিব শাহিন, যুগ্ম আহবায়ক আলিমুল মৃধা। এছাড়াও উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা কমিটির সহ সভাপতি শাহিনুর রহমান জুয়েল, খন্দকার আল-ইমরান, সাধারণ সম্পাদক মঈদ উদ্দিন মোড়ল, আন্তর্জাতিক সম্পাদক গাজী রেজাউল করিম, প্রচার সম্পাদক মিজানুর রহমান, অর্থ সম্পাদক বিপুল শেখ সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ আলোচনা সভা শেষে সংগঠনের পক্ষ থেকে যশোর-খুলনা মহাসড়কের পীরবাড়ি থেকে নূরবাগ পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় বক্তারা বলেন এই সমাজে মানবাধিকার লঙ্ঘনের সাথে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে, একই সাথে আমাসুফ ফাউন্ডেশন যাতে সমাজে মানবাধিকার রক্ষায় কাজ করতে পারে তার সহায়ক পরিবেশ সৃষ্টি করতে হবে এবং দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাক স্বাধীনতা গণমাধ্যমের স্বাধীনতা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে মানুষের সকল অধিকার প্রতিষ্ঠিত করতে হবে।