যশোরের বাঘারপাড়ায় আওয়ামী লীগ কর্মী হত্যা : ১৭ জনের মামলা

যশোরের বাঘারপাড়া উপজেলার বেতালপাড়ায় নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ কর্মী খালেদুর রহমান টিটো নিহতের ঘটনায় মামলা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) দিলু পাটোয়ারী ও তার ভাই নূর মোহাম্মাদ পাটোয়ারীসহ ১৭ জনকে মামলায় আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো ২০-৩০ জনকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে একজনকে গ্রেফতারও করেছে পুলিশ।

নিহতের ভাই বদর উদ্দিন বাদী হয়ে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে বাঘারপাড়া থানায় এ মামলা করেন। পুলিশ আসামিদের ধরতে অভিযান শুরু করেছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ কর্মী খালেদুর রহমান টিটো (২৪) উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে নৌকা প্রতীকের কর্মী হয়ে কাজ করছিলেন। বুধবার (৯ ডিসেম্বর) রাতে তিনি ও আওয়ামী লীগের কয়েকজন কর্মী বেতালপাড়া বাজারে নির্বাচনী প্রচারণায় ছিলেন। এসময় স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারীর কর্মী-সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন টিটো। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাকে ঢাকায় রেফার করা হয়। পরদিন বৃহস্পতিবার সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল নয়টার দিকে তার মৃত্যু হয়।

বাঘারপাড়া থানার ওসি সৈয়দ আল মামুন জানান, বৃহস্পতিবার ময়নাতদন্ত সম্পন্ন শেষে নিহত টিটোকে দাফন করেছে তার পরিবার। রাতে তার ভাই ১৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন। আসামিদের মধ্য থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানান তিনি।