যশোরে শৈত্যপ্রবাহ : তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি

ফাইল ফটো

সারা দেশে বইছে মৃদু থেকে মাঝারি আকারের শৈত্য প্রবাহ। শুক্রবার থেকে শুরু হওয়া এ শৈত্যপ্রবাহের কারণে ইতিমধ্যে বিভিন্ন জেলায় কমেছে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর বলছে, চলমান শৈত্যপ্রবাহ আরও দুই তিনদিন থাকবে। এসময়ে তাপমাত্রাও কমতে পারে আরো। এরপর তাপমাত্রা কিছুটা বাড়বে। যশোরেও জাকিয়ে শীত পড়ছে গত তিন দিন। মানুষজন ঠাণ্ডায় কাচুমাচু হয়ে পড়েছে।
যশোর আবহাওয়া দপ্তরের তথ্যে যশোরে রোববার (২০ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। বর্তমানে যশোরে মৃদু শৈতপ্রবাহ চলছে। তবে সোমবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে জানানো হয়েছে।

আজ (রোববার) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ও কুড়িগ্রামের রাজারহাটে। এই দুই অঞ্চলেই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে গোপালগঞ্জে ৮ দশমিক ৫ ডিগ্রি, সীতাকুণ্ডে ৯ দশমিক ৩ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৭ দশমিক ৩ ডিগ্রি, ঈশ্বরদীতে ৯ দশমিক ২ ডিগ্রি, বদলগাছীতে ৭ দশমিক ৭ ডিগ্রি, দিনাজপুরে সাড়ে ৯ ডিগ্রি, সৈয়দপুরে ৯ ডিগ্রি, যশোরে ৭ দশমিক ৮ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫ ডিগ্রি, কুমারখালীতে ১০ ডিগ্রি, বরিশালে ৯ দশমিক ৩ ডিগ্রি, ভোলায় ৯ দশমিক ৫ ডিগ্রি ও ফেনীতে ১০ ডিগ্রি সেলসিয়াস।