চতুর্থ দফা পৌর নির্বাচনে বিএনপির ফরম বিক্রি বুধবার শুরু

bnp logo

চতুর্থ দফা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা বুধবার থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। দলীয় চেয়াপারসনের গুলশান কার্যালয় কিংবা সংশ্লিষ্ট জেলা বিএনপির কার্যালয় থেকে ১২ জানুয়ারি পর্যন্ত ফরম সংগ্রহ করা যাবে।

সোমবার দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ইতিপূর্বে জারিকৃত দলীয় নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ফরম জমা দিতে হবে। ফরম সংগ্রহ ও জমার ক্ষেত্রে যেসব নিয়ম মানতে হবে তা হল- নির্ধারিত ফরম ছাড়া অন্য কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না। ১২ জানুয়ারি বিকাল ৫টার পর কোনো আবেদন ফরম বিক্রি এবং জমা নেয়া হবে না। ১৫ জানুয়ারি চূড়ান্ত দলীয় মনোনয়ন প্রকাশ ও পরদিন প্রত্যায়নপত্র দেয়া হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ১৪ ফেব্রুয়ারি ৪র্থ দফায় ৫৬টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপে যেসব পৌরসভায় নির্বাচন হবে

১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে যেসব পৌরসভায় নির্বাচন হবে সেগুলো হলো- ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও (ইভিএম) ও রানীশৈংকল, রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী (ইভিএম), তানোর ও তাহেরপুর। লালমনিরহাটের লালমনিরহাট সদর (ইভিএম) ও পাটগ্রাম। নরসিংদীর নরসিংদী সদর ও মাধবদী (ইভিএম)। রাজবাড়ীর রাজবাড়ী সদর (ইভিএম) ও গোয়ালন্দ।

বরিশালের মুলাদী (ইভিএম) ও বানারীপাড়া। শেরপুরের শেরপুর সদর (ইভিএম) ও শ্রীবরদী। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ (ইভিএম)। নাটোরের বড়াইগ্রাম ও নাটোর। খাগড়াছড়ির মাটিরাঙা।

বান্দরবানের বান্দরবান (ইভিএম) ও বাগেরহাটের বাগেরহাট (ইভিএম)। সাতক্ষীরার সাতক্ষীরা (ইভিএম) ও হবিগঞ্জের চুনারুঘাট (ইভিএম)। কুমিল্লার হোমনা (ইভিএম) ও দাউদকান্দি (ইভিএম)।

চট্টগ্রামের সাতকানিয়া, পটিয়া (ইভিএম) ও চন্দনাইশ।

কিশোরগঞ্জের বাজিতপুর (ইভিএম), হোসেনপুর ও করিমগঞ্জ।

টাঙ্গাইলের গোপালপুর (ইভিএম) ও কালিহাতী। পটুয়াখালীর কলাপাড়া (ইভিএম), চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা (ইভিএম)।

ফেনীর পরশুরাম (ইভিএম), চাঁদপুরের কচুয়া (ইভিএম) ও ফরিদগঞ্জ। মাদারীপুরের কালকিনি (ইভিএম), নেত্রকোনার নেত্রকোনা সদর (ইভিএম), যশোরের চৌগাছা (ইভিএম) ও বাঘারপাড়া।

রাঙামাটির রাঙামাটি (ইভিএম), মুন্সীগঞ্জের মিরকাদিম (ইভিএম), শরীয়তপুরের ডামুঢ্যা ও জামালপুরের মেলান্দহ।

ময়মনসিংহের ফুলপুর (ইভিএম), জয়পুরহাটের আক্কেলপুর (ইভিএম) ও কালাই। নোয়াখালীর চাটখিল (ইভিএম), ব্রাহ্মণাড়িয়ার আখাউড়া (ইভিএম), লক্ষ্মীপুরের রামগতি (ইভিএম) এবং ফরিদপুরের নগরকান্দা ও সিলেটের কানাইঘাট পৌরসভা।