রাজগঞ্জে অবৈধ গাড়ী পার্কিং : পথচারীদের ভোগান্তি চরমে

মনিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারের প্রধান সড়কে অবৈধভাবে গাড়ী পার্কিং করায়, প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট। ঘটছে ছোট বড় দুর্ঘটনাও। এ কারণে সড়কে চলাচলকারীদের ভোগান্তি চরম পর্যায়ে পৌছেছে।

পশ্চিম মনিরামপুরের পর্যটন ও পুরাতন ব‍ানিজ‍্যিক কেন্দ্র হিসাবে পরিচিত রাজগঞ্জ বাজার। রাজগঞ্জের-পুলেরহাট-ত্রিমোহনী সড়ক ও রাজগঞ্জ-মনিরামপুর সড়ক অত্যন্ত ব্যস্ততম। এ সড়কের উপর অপরিকল্পিত ভাবে গাড়ী পার্কিং গড়ে উঠার কারণে পথচারী এবং যান চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। বিশেষ করে চৌরাস্তা মোড়সহ তার আশেপাশের সড়কের উপর যেখানে সেখানে অপরিকল্পিত গাড়ী পার্কিং করার কারণে দুর্ভোগ লেগেই থাকে।

সরেজমিন দেখা যায়, প্রধান সড়কের উপর গাড়ী পার্কিং করার কারণে সাধারণ পথচারীদের চলাচলে চরম বিঘ্ন সৃষ্টি হচ্ছে। অপরদিকে, রাজগঞ্জ বাজারের চৌরাস্তা মোড়, হরিতকিতলা মোড়, সোনালী ব্যাংকের সামনেসহ বিভিন্ন এলাকায় অপরিকল্পিত ষ্ট‍্যান্ড গড়ে উঠার কারণে যানজটের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানিয়েছেন, রাজগঞ্জের এ সকল সমস্যা উপজেলা প্রশাসনকে মৌখিক ভাবে জানানো হয়েছে। কিন্তু উপজেলা প্রশাসন আজও কোনো ব্যবস্থা নেননি। যে কারণে অবৈধভাবে গাড়ী পার্কিংকারীরা দিনের পর দিন, মাসের পর মাস সুযোগ নিয়েই যাচ্ছে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। আর বাড়ছে জনদুর্ভোগ। এলাকাবাসী রাজগঞ্জের এ দুর্ভোগ থেকে রেহায় পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।